শাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় জাককানইবিসাসের নিন্দা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলীসহ দুই সাংবাদিককে মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাককানইবিসাস)।

মঙ্গলবার (১১ এপ্রিল)সকালে যৌথ বিবৃতিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাককানইবিসাস) সভাপতি মেহেদী জামান লিজন ও সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠতার সঙ্গে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দেশের ক্যাম্পাসগুলোতে সংবাদ কর্মীদের ভূমিকা প্রশংসনীয়। সেই ধারাবাহিকতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (শাবি) দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার চর্চা ও প্রসার অত্যন্ত প্রশংসনীয়।
সেখানে ছাত্রী উত্ত্যক্তের মতো ঘৃণ্য কাজে বাধা দেয়ায় সংবাদ কর্মীদের ওপর ছাত্রলীগ কর্মীদের হামলার ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অপকর্মে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, শনিবার (৮ এপ্রিল) রাতে ছাত্রী উক্ত্যক্তের ঘটনায় প্রতিবাদ করায় শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের নির্দেশে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস ও সহ-সভাপতি সৈয়দ নবীউল আলম’কে পিটিয়ে আহত করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

পছন্দের আরো পোস্ট