সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কুবিসাসের মানববন্ধন

বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য উপভোগ করতে আসা এক তরুনীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি সৈয়দ নাবিউল আহমদ দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস আলীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। সোমবার দুপরে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনের এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনের বক্তরা বলেন, ‘তরুণীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে শাবিপ্রবি প্রেসক্লাবের সদস্যরা যে হামলার স্বীকার হয়েছেন তা অত্যন্ত ন্যাক্কারজনক। এই শাবিপ্রবি’র একজন কিছুদিন আগে খাদিজা নামক এক কলেজ ছাত্রীকে প্রকাশ্যে কুপিয়ে গুরুতর আহত করে যা আলোচনার সৃষ্টি করে।

এসব ঘটনার প্রতিবাদ করতে গিয়ে যদি সাংবাদিকরাই আহত হন তাহলে দেশের নীতি-নৈতিকতা মুখ থুবড়ে পড়েছে বলেই ধরে নিতে হবে। সুতরাং অতি শীঘ্রই শাবিপ্রবি প্রেস ক্লাবের সদস্যবৃন্দসহ দেশের সকল সাংবাদিকদের উপর হামলা ও লাঞ্চনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’

Post MIddle

জানা যায়, গত ৮ এপ্রিল শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরতে আসা এক তরুনীকে উত্যক্ত করায় তাতে প্রতিবাদ করেন দিপু ও আব্বাস। এতে ক্ষিপ্ত হয়ে তাদের উপর হামলা চালায় কতিপয় দুষ্কৃতিকারীরা।

মানববন্ধনের একাত্মতা পোষণ করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিসহ কুমিল্লা ইউনির্ভাসিটি ডিবেটিং সোসাইটি, থিয়েটার, রক্তদাতা সংগঠন বন্ধু, অনুপ্রাস-কন্ঠ চর্চা কেন্দ্র।

মাহফুজ কিশোর
কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
মোবাইল: ০১৬৭৫ ৫৪৩৬৮২
তারিখ: ১০ এপ্রিল, ২০১৭।

পছন্দের আরো পোস্ট