মাইক্রোসফট ইমাজিন এক্সেস পেয়েছে স্টামফোর্ড

সম্প্রতি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট মাইক্রোসফট ইমাজিন এক্সেস পেয়েছে। মাইক্রোসফট ইমাজিন একটি সফটওয়্যার লাইসেন্সিং প্রোগ্রাম যা বিশ্বের শীর্ষ স্থানীয় ইউনিভার্সিটি গুলোকে শিক্ষা ও গবেষণা কাজের জন্য ফ্রি প্রিমিয়াম মাইক্রোসফট সফটওয়্যার লাইসেন্স দিয়ে থাকে।

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের কম্পিউটার সাইন্স ডিপার্টমেন্ট (সি স সি ) এখন মাইক্রোসফট ইমাজিন তালিকা ভুক্ত একটি ডিপার্টমেন্ট। এই প্রোগ্রাম এর আওতায় সি এস সি শিক্ষাথী, অনুষদ শিক্ষক এবং অফিস ষ্টাফরা একশোটির ও বেশি সর্বশেষ মাইক্রোসফট সফটওয়্যার তিন বছরের জন্য বিনা মূল্যে ডাউনলোড, ইনস্টল, এবং ব্যবহার করতে পারবে।

Microsoft imagineইটা সি এস সি শিক্ষার্থীদের জন্য একটি বিরল সুযোগ। ছাত্র, অনুষদ সদস্য এবং স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশের স্টাফ দের এমন একটি সফটওয়্যার লাইসেন্স প্রদানের জন্য সি এস সি বিভাগের চেয়ারম্যান ড. কামরুদ্দিন নূর মাইক্রোসফট এর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে স্টামফোর্ড কম্পিউটার সোসাইটি মাইক্রোসফটের এই সহযোগীতার জন্য নিজেদের ফেসবুক পাতা থেকে ধন্যবাদ জানিয়েছে।

পছন্দের আরো পোস্ট