সাউথ এশিয়ান ইউনিভার্সিটির মাস্টার্স ও পিএইচ.ডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষা

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের তত্ত্বাবধানে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে মাস্টার্স ও পিএইচ.ডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষা আজ (০৯.০৪.২০১৭ তারিখ) শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। সার্কভুক্ত অন্যান্য সদস্য দেশসমূহেও একই তারিখ ও সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ভর্তি পরীক্ষাটি পরিচালনা করে।

Post MIddle

প্রফেসর আবদুল মান্নান, চেয়ারম্যান, ইউজিসি, ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি, ড. মোঃ ফখরুল ইসলাম, যুগ্ম-সচিব, ইউজিসি এবং মোঃ শাহীন সিরাজ, একান্ত সচিব (উপ-সচিব), চেয়ারম্যান মহোদয়ের দপ্তর, ইউজিসি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। ডেভেলপমেন্ট ইকনোমিক্স, কম্পিউটার সাইন্স, বায়োটেকনোলজি, ফলিত গণিত, সমাজবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক এবং লিগ্যাল স্টাডিজ বিষয়ে অধ্যয়নের জন্য মোট ১৬৮ জন বাংলাদেশী শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির পর মাসিক দশ হাজার রুপি স্কলারশীপ পাবে।

উল্লেখ্য যে, সাউথ এশিয়ান ইউনিভার্সিটি সার্কভুক্ত দেশসমূহের ৮টি দেশের সমন্বয়ে গঠিত। দেশসমূহ হলো- আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কা। সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয় ২০১০ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করে আসছে যার ক্যাম্পাস ভারতের নয়াদিল্লীতে অবস্থিত। অন্যান্য সদস্যদেশসমূহেও একই তারিখ ও সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পছন্দের আরো পোস্ট