ওয়ালটন ট্যালেন্ট হান্ট স্কুল দাবা প্রতিযোগিতা

বাংলাদেশ চেস প্লোয়ার্স অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন ট্যালেন্ট হান্ট স্কুল দাবা প্রতিযোগিতা’। রাজধানীর ৯টি স্কুলে এই ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার মাধ্যমে ৯০ জন খুদে দাবাড়ু (ছেলে/মেয়ে) তুলে আনা হবে।তাদের নিয়ে আয়োজন করা হবে প্রতিযোগিতা। সেখান থেকে ট্যালেন্টদের বাছাই করে দীর্ঘমেয়াদে প্রশিক্ষণ দিয়ে ভবিষ্যত তারকা দাবাড়ু হিসেবে গড়ে তোলা হবে।

তারই ধারাবাহিকতায় শনিবার (০৮ এপ্রিল) রাজধানীর মতিঝিল গভঃবয়েজ হাইস্কুলে অনুষ্ঠিত হয়েছে ‘ওয়ালটন ট্যালেন্ট হান্ট স্কুল দাবা প্রতিযোগিতা।’ স্কুলটির ২০০ জন ছাত্র এই প্রতিযোগিতায় অংশ নেয়। সেখান থেকে ১০ জনকে বাছাই করা হয়েছে।

Post MIddle

এর আগে গেল ১৮ মার্চ মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় ওয়ালটন ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। এভাবে আরো ৭টি স্কুলে ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা চালিয়ে আরো ৭০ জন খুদে দাবাড়ুকে তুলে আনা হবে। তারপর তাদের নিয়ে আয়োজিত হবে প্রতিযোগিতা। সেখান থেকে সেরা খুদে দাবাড়ুদের বাছাই করে দেওয়া হবে দীর্ঘমেয়াদে প্রশিক্ষণ।

সকালে প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র এজিএম মেহরাব হোসেন আসিফ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিঝিল গভঃবয়েজ হাইস্কুলের প্রধান শিক্ষক সৈয়দ হাফিজুল ইসলাম, সহকারী শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাসসহ অন্যান্যরা।

পছন্দের আরো পোস্ট