রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রসায়ন বিষয়ক সম্মেলন শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের উদ্যোগে ‘ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড ন্যানো-ইলেকট্রকেমিস্ট্রি’ Material Science and Nano-electrochemistry শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলন আজ শনিবার থেকে শুরু হয়েছে। রসায়ন বিভাগে বাস্তবায়নাধীন উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্পের সহযোগিতায় এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

Post MIddle

এদিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর মো. ইউসুফ আলী মোল্লা। এতে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. আখতার ফারুক। রসায়ন বিভাগের সভাপতি প্রফেসর মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এই অনুষ্ঠানে সম্মেলন সাংগঠনিক কমিটির সচিব প্রফেসর মো. শাহেদ জামান ধন্যবাদ জ্ঞাপন করেন।
রসায়ন বিভাগের শিক্ষক ড. বিলকিস জাহান লুম্বিনী ও ড. মো. মাহবুবর রহমান উদ্বোধনী অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
সম্মেলনের প্রথম দিনে আজ থিম লেকচার ও প্লেনারি সেশনসহ ৬টি টেকনিক্যাল সেশনে ৪২টি এবং দ্বিতীয় দিন রবিবার দুটি প্লেনারি সেশনসহ দুটি টেকনিক্যাল সেশনে ১৭টি প্রবন্ধ উপস্থাপিত হবে বলে নির্ধারিত আছে।
এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে প্রায় ২০০ জন গবেষক, শিক্ষক, রসায়ন বিজ্ঞানী ও সংশ্লিষ্ট ক্ষেত্রের পেশাজীবী অংশ নিচ্ছেন।

পছন্দের আরো পোস্ট