নজরুল বিশ্ববিদ্যালয়ে এমডিএস কোর্সেভর্তি

পরিবেশ, স্বাস্থ্য, শিক্ষা ও সামাজিক বিষয় নিয়ে কাজ করা প্রতিষ্ঠানগুলো মাস্টার্স অব ডেভলপমেন্ট স্টাডিজ (এমডিএস) ডিগ্রি প্রাপ্তদের জন্য ভাল কর্মক্ষেত্র। এই ডিগ্রি প্রাপ্তরা নিজেকে সামাজিক উদ্যেক্তা হিসেবে প্রতিষ্ঠিত করার ব্যাপক সুযোগ পেয়ে থাকে। বাংলাদেশের প্রেক্ষিতে এমন একটি তুলনামূলক নতুন বিষয় ‘ডেভেলপমেন্ট স্টাডিজ বা উন্নয়ন অধ্যয়ন’।

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয় ও কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও সুযোগ রয়েছে ‘উন্নয়ন অধ্যয়ন’ বিষয়ে পড়াশুনার।

 

বিবরন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীন মেজর ইকোনমিক্স ফর ডেভেলপমেন্ট, গভার্নেন্স ফর ডেভেলপমেন্ট বিষয়ের উপর সপ্তাহান্তিক মাস্টার্স অব ‘ডেভলপমেন্ট স্টাডিজ’ (এমডিএস) কোর্সে সামার-২০১৭ সেশনে ভর্তি ফর্ম বিতরন চলছে।

আবেদন করার যোগ্যতা:

(এমডিএস) কোর্সে ভর্তির জন্য আবেদনকারীকে কমপক্ষে স্নাতক/স্নাতক সমমান অথবা ডিগ্রী পাশ এবং সর্বনিন্ম সিজিপিএ ২.০০ থাকতে হবে বলে সংশ্লিষ্ঠরা জানিয়েছেন।

আবেদনের সময়:

গত ১ এপ্রিল, ২০১৭ ইং থেকে আগামী ১১ মে, ২০১৭ ইং তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। ভর্তি পরীক্ষাঃ ১৯ মে, ২০১৭ইং অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার স্থানঃ সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী শিক্ষার্থীকে ১১ মে বৃহস্পতিবারের মধ্যে (www.jkkniu.edu.bd) ওয়েব সাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করে পে-অর্ডার/ডিমান্ড ড্রাফ ৮০০ টাকা ব্যাংকে জমা দিয়ে ভর্তি ফর্ম সামজিক বিজ্ঞান অনুষদে জমা দিতে হবে।

(এমডিএস) কোর্সের প্রোগ্রাম ডিরেক্টর রেহনুমা ফেরদৌস জানান, সপ্তাহান্তিক মাস্টার্স প্রোগ্রামের সামার-২০২৭ সেশনে ভর্তির আবেদন আগামী ১১ মে, ২০১৭ ইং তারিখ পর্যন্ত চলবে। ভর্তি ফরম বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.jkkniu.edu.bd ) থেকে সংগ্রহ সংগ্রহ করা যাবে। এবং ভর্তি সহ বিস্তারিত বিষয়ে সামাজিক বিজ্ঞান অনুষদ অথবা ০১৭১৮৯০৪৪৮১, ০১৯১৪১৮১৯২২, ০১৮৬৪৯৫৯৫০২ এই নম্বরে যোগাযোগ করতে পারবে।

পছন্দের আরো পোস্ট