কিউংসাং ইউনিভার্সিটির সাথে ঢাবি’র সমঝোতা স্মারক স্বাক্ষর

শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতামূলক সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং দক্ষিণ কোরিয়ার কিউংসাং ইউনিভার্সিটি’র মধ্যে আজ (৬ এপ্রিল ২০১৭) বৃহস্পতিবার এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং কিউংসাং ইউনিভার্সিটি’র প্রেসিডেন্ট ড. সু জিউন সং নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Post MIddle

উপাচার্য লাউঞ্জে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান এবং কিউংসাং ইউনিভার্সিটি’র বৈদেশিক শাখার ডিন অধ্যাপক ড. তাইআওন কিম উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কিউংসাং ইউনিভার্সিটি একাডেমিক কোর্সের আধুনিকায়নের লক্ষ্যে একযোগে কাজ করবে। এছাড়া, উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক এবং গ্র্যাজুয়েট ও আন্ডারগ্র্যাজুয়েট পর্যায়ের শিক্ষার্থী বিনিময় করা হবে। দুই বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গ্রন্থাগার সংক্রান্ত তথ্য-উপাত্ত, গবেষণা প্রকল্প এবং প্রকাশনা আদান-প্রদান করবে। উভয় বিশ্ববিদ্যালয় যৌথভাবে সম্মেলন, সেমিনার ও কর্মশালার আয়োজন করবে। এই সমঝোতা স্মারক আজ বৃহস্পতিবার থেকে কার্যকর হয়েছে । সমঝোতা স্মারকের মেয়াদ হবে ৫ বছর।

পছন্দের আরো পোস্ট