বেরোবিতে শিক্ষক নিয়োগ ৩ মাস স্থগিত

রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে শিক্ষক নিয়োগে বিশ্ববিদ্যালয়ের আইন ব্যত্যয় ঘটানো কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ও রেজিস্ট্রারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ-সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি কাজী রেজা-উল হক ও মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী হাফিজুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

Post MIddle

এ বিষয়ে রিটকারীর আইনজীবী কে এম হাফিজুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেন, বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী, শিক্ষক নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা বাস্তবায়ন করতে হবে।কিন্তু গত ১২ ফেব্রুয়ারি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। ওই প্রজ্ঞাপনে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণের বিষয়টি উল্লেখ করা হয়নি।

এ কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাবিউর রহমান গত ২ এপ্রিল হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি শেষে আদালত শিক্ষক নিয়োগে নিষেধাজ্ঞা জারি করেন।

সুত্রঃ এনটিভি অনলাইন

পছন্দের আরো পোস্ট