ঢাবিতে চলছে নববর্ষ উদযাপনের প্রস্তুতি

বাংলা নববর্ষ-১৪২৪ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে সোমবার(৩ এপ্রিল) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-এর সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ্-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, উপ্-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিভিন্ন অনুষদের ডীন, হলের প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, সিনেট-সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অফিস প্রধান এবং বিভিন্ন সমিতির প্রতিনিধিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, মঙ্গল শোভাযাত্রা ইউনেস্কো কর্তৃক ‘ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ অব হিউম্যানিটি’ ঘোষণা করার কারণে এ বছর নববর্ষ আয়োজনের এক বৈশ্বিক গুরুত্ব রয়েছে। আনন্দময় পরিবেশে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও শৃঙ্খলার কথা বিবেচনা করে সতর্কতার সাথে নববর্ষ উদ্যাপনের প্রস্তুতি গ্রহণ এবং নববর্ষ উদ্যাপনের জন্য উপাচার্য সকলের প্রতি আহ্বান জানান।

Post MIddle

বাংলা নববর্ষ উদ্যাপনের কর্মসূচী সুষ্ঠুভাবে পরিচালনার উদ্দেশ্যে বিস্তারিত আলোচনা শেষে সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে আহ্বায়ক করে ৩৩ সদস্যবিশিষ্ট বাংলা নববর্ষ-১৪২৪ উদ্যাপনের কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এই কমিটির সদস্য-সচিবের দায়িত্ব পালন করবেন।

এছাড়াও সভায়, কেন্দ্রীয় কমিটি ছাড়াও সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নববর্ষ উদযাপনের লক্ষ্যে ২টি উপ-কমিটি গঠন করা হয়। ৩৯ সদস্যবিশিষ্ট শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ এবং সদস্য-সচিব সহকারী প্রক্টর অধ্যাপক মো: ফজলুর রহমান এবং ২৯ সদস্যবিশিষ্ট মঙ্গল শোভাযাত্রা উপ-কমিটির আহ্বায়ক চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং সদস্য-সচিব মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক মো: রবিউল ইসলাম।

সভায় উপ-কমিটিসমূহকে আগামী ৭ দিনের মধ্যে সমস্ত প্রস্তুতি কার্যাদি সম্পন্ন করে উপাচার্য মহোদয়কে অবহিত করার অনুরোধ জানানো হয়েছে।

পছন্দের আরো পোস্ট