চুয়েটে জনসংযোগ কর্মকর্তা পদে যোগদান করলেন রাশেদুল ইসলাম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর জনসংযোগ কর্মকর্তা (রাজস্ব) হিসেবে মুহাম্মদ রাশেদুল ইসলাম (রাশেদ পারভেজ) গত ৩০ মার্চ যোগদান করেছেন। তিনি চুয়েটে যোগদানের আগে দৈনিক আজাদীর স্টাফ রিপোর্টার হিসেবে প্রায় তিন বছর কর্মরত ছিলেন। চুয়েটে তাঁকে ফুলেল স্বাগত জানান সাবেক জনসংযোগ কর্মকর্তা ও বর্তমান সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।

মুহাম্মদ রাশেদুল ইসলাম তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০১৩ সালে প্রথম শ্রেণীতে বি.এস.এস (সম্মান) এবং ২০১৪ সালে একই বিষয়ে প্রথম শ্রেণীতে এম.এস.এস (মাস্টার্স) সম্পন্ন করেছেন। তিনি ১৯৯৩ সালের ০১ জানুয়ারি চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নের শাইর মুহাম্মদ পাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আবদুল গফুর ও মাতা মনোয়ারা বেগম। তিনি বড় চারবোনের পরিবারে কনিষ্ঠ ছেলে।

তিনি বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় নারী কৃষকের অবদানের স্বীকৃতি বিষয়ে প্রতিবেদন তৈরির জন্য ২০১৫ সালের ২৪ ডিসেম্বর আন্তর্জাতিক স্বেচ্চাসেবী সংগঠন ’অক্সফাম-সমষ্টি ফেলোশীপ-২০১৫’ মনোনীত হন। এছাড়া চট্টগ্রামের পোল্ট্রি শিল্পের সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদনের জন্য বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি সমন্বয় কমিটি হতে সেরা প্রতিবেদকেরও পুরষ্কার লাভ করেন।

পছন্দের আরো পোস্ট