আইইউবিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার

“স্বপ্ন জয়ের প্রত্যয়ে” শীর্ষক এক ক্যারিয়ার সেমিনার আজ (৩০ মার্চ) বৃহস্পতিবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-র নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়। আইইউবি’র এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট বিভাগের উদ্যেগে আয়োজিত এই সেমিনারে প্রধান বক্তা ছিলেন অসটেক্স-এর বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর ও ট্যালেন্ট হাব বাংলাদেশের প্রতিষ্ঠাতা মনোয়ার হোসাইন।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান শিক্ষার্থীদেরকে নিজেদের স্বপ্ন বাস্তবায়নে পছন্দের পেশায় ভবিষ্যৎ কর্মজীবন গড়ে তোলার পরামর্শ প্রদান করেন। সেমিনারের মূল বক্তা মনোয়ার হোসাইন বলেন,“স্বপ্নকে বাস্তবায়ন করতে চাইলে নিজ সিদ্ধান্তে অটল থাকতে হবে এবং সর্বোচ্চ চেষ্টা করতে হবে।” তিনি সফল যোগাযোগ স্থাপন, প্রযুক্তির সঠিক ব্যবহার ও কার্যকর নেটওয়ার্ক গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। নিজের সীমাবদ্ধতাকে অতিক্রম করার জন্য প্রাণান্ত পরিশ্রমের কোন বিকল্প নেই বলেও তিনি উল্লেখ করেন। সেমিনার শেষে তিনি বাস্তবতার আলোকে পরিকল্পনা প্রণয়ন ও সফল ক্যারিয়ার গড়ে তোলার উপর শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সেমিনারের শুরুতে প্রধান বক্তার পরিচয় তুলে ধরেন আইইউবি’র এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডীন ড. মোঃ আব্দুল খালেক । ধন্যবাদ জ্ঞাপন করেন এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুস সালাম। আইইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা এই সেমিনারে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট