ইউজিসিতে কর্মশালার উদ্বোধন

‘কিউএ মেকানিজম ফর রাউন্ড-৪ ইউনিভার্সিটিজ’ শীর্ষক দুই দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান আজ (২৯ মার্চ) বুধবার ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। প্রফেসর আবদুল মান্নান, চেয়ারম্যান, ইউজিসি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ড. গৌরাঙ্গ চন্দ্র মোহন্ত, এনডিসি, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব), উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ, হেড, কোয়ালিটি অ্যাসিউরেন্স ইউনিট, ইউজিসি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

প্রফেসর মান্নান বলেন, আইকিউএসি’র মূল উদ্দেশ্য দেশের উচ্চশিক্ষার গুণগতমান বৃদ্ধি করা। আইকিউএসি’র গুরুত্ব তুলে ধরে ইউজিসি চেয়ারম্যান প্রত্যেক বিশ্ববিদ্যালয়কে প্রকল্প শেষে শিক্ষার গুণগতমান বজায় রাখতে নিজ নিজ দায়িত্বে স্ব-স্ব প্রতিষ্ঠানে আইকিউএসি প্রতিষ্ঠা করা এবং এধারা অব্যাহত রাখার উপর আহবান জানান।

Post MIddle

এসময় তিনি কর্মশালায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়সমূহের আইকিউএসি’র পরিচালক ও অতিরিক্ত পরিচালকবৃন্দকে তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানে শিক্ষার গুণগতমান নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেন, আমাদের স্নাতকদের এমনভাবে তৈরি করতে হবে যাতে প্রতিযোগিতামূলক বিশেষ অন্যদের সাথে তারা টিকে থাকতে পারে। উল্লেখ্য যে, এ পর্যন্ত বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন দেশের ৬৯ সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি প্রতিষ্ঠা করেছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনির্ভাসিটি অব প্রফেশনালস, ইউনির্ভাসিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, প্রাইম ইউনির্ভাসিটি, সিটি ইউনির্ভাসিটি, ইউনির্ভাসিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্সেস, বাংলাদেশ ইউনির্ভাসিটি অব বিজনেস এন্ড টেকনোলজি এবং মেট্রোপলিটন ইউনির্ভাসিটির আইকিউএসি’র পরিচালক ও অতিরিক্ত পরিচালকবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করছে। ইউজিসি ও হেকেপের উর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট