কুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

‘বাঙালি বীরের জাতি। বাঙালি কখনো হারেনি, হারতে জানেনা। দেশের উন্নয়নের জন্য সঠিক পরিকল্পনা ও পরিবর্তন প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের তরুন মেধাবী শিক্ষার্থীদের মাধ্যমেই এই পরিবর্তন সাধিত হবে। তাই শিক্ষার্থীদেরকে সততা এবং দেশ প্রেমে উদ্বোদ্ধ হয়ে অধ্যবসায়ের মাধ্যমে নিজকে গঠন করতে হবে।’ শনিবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ‘গণহত্যা, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (এফ.সি.এ. লোটাস কামাল) এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু এবং স্বাধীনতা দিবসকে নতুন করে আবিষ্কার করার পরামর্শ দিয়ে বলেন, ‘একাত্তরের পরাজিত শক্তি দেশের উন্নয়নকে সহ্য করতে পারে না। তাই তারা বিভিন্ন স্থানে বোমা মেরে উন্নয়নের ধারাকে ব্যাহত করতে চায়। কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আশরাফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সাংসদ নাসিমুল আলম চৌধুরী নজরুল, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর কুন্ডু গোপীদাস, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহাদাত হোসেন তসলিম। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও বঙ্গবন্ধু হলের প্রভোস্ট দুলাল চন্দ্র নন্দী। শাখা ছাত্রলীগ নেতা ইলিয়াস হোসেন সবুজ, সভাপতি নাজমুল হাসান আলিফ, সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহী প্রমুখ।

এসময় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের প্রতিনিধিসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট