কুবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদের নবীনবরণ

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ^বিদ্যালয়ের (কুবি) ঐতিহ্যবাহী বৃহত্তর আঞ্চলিক সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদ’র উদ্যোগে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া থেকে বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিকৃত শতাধিক শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়।

নবীনদের আগমনে মুখরিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতিসন্তান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ মনির হোসাইন; বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের সভাপতি প্রদীপ দেবনাথ; গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মোঃ বেলাল হোসাইন; মার্কেটিং বিভাগের প্রভাষক ও সংগঠনের প্রাক্তন সদস্য আওলাদ হোসেন বিপ্লব। এছাড়াও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ; সংগঠনের সভাপতি নুর মোহাম্মদ জিসান, সম্পাদক সায়েদুর রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা।

সংগঠনের সাধারণ সম্পাদক সায়েদুর রহমান ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইসরাত জাহান ইমার সঞ্চালনায় আলোচনাপর্বে বক্তারা নবীনদের উদ্দেশ্যে বলেন, ‘তিতাস পাড়ের ব্রাহ্মণবাড়িয়া বাংলাদেশের সাংস্কৃতিক রাজধানী। তোমাদের ভাল মানের পড়াশোনা ও তার পাশাপাশি সুস্থ ধারার সংস্কৃতি চর্চাই পারে ব্রাহ্মণবাড়িয়া তথা গোটা বাংলাদেশকে এগিয়ে নিতে। বিশ্ববিদ্যালয় জীবনে চলাফেরা করতে গিয়ে নিজ অঞ্চলের শিক্ষার্থীদের সাথে সৌহার্দতা রক্ষা ও পারস্পরিক সম্পৃতি বৃদ্ধির জন্যই ‘ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদ’ গঠিত হয়েছে। আশা করি তোমাদের সবিশেষ সহযোগিতার মাধ্যমেই এগিয়ে যাবে সংগঠনটি।’

প্রসঙ্গত, শিক্ষার্থীদের কল্যাণার্থে ২০০৮ সালে যাত্রা শুরু করে সংগঠনটি। কুমিল্লা বিশ^বিদ্যালয়ের আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে সর্ববৃহৎ এই সংগঠনের বর্তমান সদস্যসংখ্যা প্রায় চার শতাধিক।

পছন্দের আরো পোস্ট