চলছে মাইক্রোসফট অ্যানিমেশন ফিল্ম ফেস্টিভাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে চলছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ আয়োজিত ‘মাইক্রোসফট অ্যানিমেশন ফিল্ম ফেস্টিভাল ২০১৭’। আজ এই চলচ্চিত্র উৎসবের চতুর্থ ও সর্বশেষ দিন। দেশ ও বিদেশের অ্যানিমেশন চলচ্চিত্রকে দেশের দর্শকদের কাছে পৌছে দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এই উৎসবের আয়োজন করে থাকে।

এবারের আয়োজনে বাংলা স্বল্প দৈর্ঘ্যের অ্যানিমেশন ছাড়াও বিভিন্ন দেশের মোট ১৫টি অ্যানিমেশন চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। ৪ দিন ব্যাপি এবারের আয়োজনের চতুর্থ দিন, ২৩ মার্চ,বৃহস্পতিবার প্রদর্শিত হচ্ছে Bangla Short Animation Films(সকাল ১১টা), Cloudy with a chance of Meatballs (2009)(দুপুর ১.৩০) Fantastic Mr. Fox(2009) (বিকাল ৪টা) এবং  Zootopia(2016)(সন্ধ্যা ৬.৩০)। চলচ্চিত্র প্রদর্শনীর প্রবেশ মূল্য ৫০ টাকা। সবকটি চলচ্চিত্র প্রদর্শিত হবে টিএসসি অডিটোরিয়ামে।

Post MIddle

উৎসবে আগত দর্শক, সমাজকল্যাণ বিভাগের শিক্ষার্থী সৌরভ বলেন, “ সাধারণত অ্যানিমেশন ফিল্মগুলো বড় পর্দায় দেখার সু্যোগ হয়না। এখানে এসে সুলভ মূল্যে সুন্দর পরিবেশে অ্যানিমেশন ফিল্ম দেখতে পেরে খুব ভালো লাগছে”।

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি এস এম আরিফ রায়হানের ভাষ্যমতে চলচ্চিত্রের অপেক্ষাকৃত নতুন এই শাখাটিকে দর্শকদের কাছে পৌঁছে দেওয়াই এই আয়োজনের মূল উদ্দেশ্য। এর আগে ২০০৫ ও ২০১৪ সালে সালে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ অনুরূপ আসরের আয়োজন করেছিল।

আজ উৎসবের শেষ দিন। উৎসব শেষে ২৯ মার্চ, বিকাল ৩:০০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ‘Prospects of Animation in Bangladesh Film Industry’ নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট