ঢাবিতে জাতীয় উদ্ভাবন পদ্ধতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ইনোভেশন ও এন্ট্রাপ্রেনারশিপ ল্যাব-এর উদ্যোগে গতকাল (২২ মার্চ ২০১৭) বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে “বাংলাদেশের জন্য কার্যকর জাতীয় উদ্ভাবন পদ্ধতি: সরকার, বিশ্ববিদ্যালয়, শিল্প এবং উন্নয়ন সহযোগীদের ভূমিকা” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন সংস্থা নির্বাহী চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের পরিকল্পনা প্রধান মনিরুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমান।

সেমিনারে অর্গানাইজেশন স্ট্রাটেজি ও লিডারশিপ বিভাগের সহকারী অধ্যাপক মো. রাশেদুর রহমান ও ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শরিয়ত উল্লাহ মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন কোইকা ইন্টারন্যাশনালের দক্ষিণ-পশ্চিম ও প্যাসিফিক এশিয়ার মহাপরিচালক জাং সাং-হুন, বিশ্বব্যাংক গ্রুপের ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশনের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ মশিউর রেজা প্রমুখ।

সেমিনারে বক্তারা বাংলাদেশে কার্যকর জাতীয় উদ্ভাবন পদ্ধতি কাঠামো তৈরির প্রয়োজনীয়তা তুলে ধরেন। তাঁরা এদেশের শিক্ষিত জনগোষ্ঠীকে ইনোভেশনের প্রতি আগ্রহী করে তুলতে বিভিন্ন অংশীদারের সঙ্গে সহযোগিতার পরিবেশ তৈরির আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট