একুশে পদক প্রাপ্তিতে উপাচার্যকে ইউএপি পরিবারের সম্মাননা

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীকে ‘একুশে পদক-২০১৭’ প্রাপ্তি উপলক্ষে সংবর্ধনার মাধ্যমে সম্মানিত করলো ট্রাস্টি বোর্ড এবং ইউ এ পি পরিবার।সম্প্রতি অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বিজ্ঞান ও গবেষণায় তাঁর বিশেষ অবদানের জন্য ‘একুশে পদক-২০১৭’ লাভ করেন। তাঁর এই বিশেষ অর্জনকে সম্মান জানাতেই ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ট্রাস্টি বোর্ড এবং ইউ এ পি পরিবার আয়োজন করে একটি সংবর্ধনা অনুষ্ঠানের। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ব্যাবসায় শিক্ষা অনুষদের প্রভাষক তাহমিম সিদ্দিকি এবং প্রভাষক সামিরা সাহেল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব কাইয়ুম রেজা চৌধুরী। উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব আনহার আহমেদ চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সদস্য জনাব সি এম শাফি সামি, আলহাজ আব্দুল মালেক মোল্লা, অধ্যাপক ড.মোহাম্মাদ শরিফুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য এম আর কবির, ইউ এ পি র সাবেক উপাচার্য প্রোফেসর এমিরিটাস ড.আব্দুল মতিন পাটোয়ারি, মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমানসহ ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক লাইকা বাশির এবং তার দল স্বাগত সঙ্গীত পরিবেশন করেন। বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য এম আর কবির তার বক্তব্যে বলেন, আমাদেরকে অবশ্যই ড. জামিলুর রেজা চৌধুরী স্যারের কাছ থেকে শিখতে হবে। স্যারের গুণগুলো যদি আমরা নিজেরদের জীবনে বাস্তবায়ন করতে পারি তাহলে আমরাও আলোকিত হতে পারবো।

অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী তার বক্তব্যে বলেন, একুশে পদক প্রাপ্তি নিঃসন্দেহে অনেক আনন্দের ব্যাপার। রাষ্ট্রীয় পদক গ্রহণ অনুষ্ঠানে থাকে শুধু মাত্র আনুষ্ঠানিকতা, কিন্তু আজকের এই অনুষ্ঠান জুড়ে আছে অকৃত্রিম এবং আন্তরিক ভালোবাসা। অনুষ্ঠানের শেষে অধ্যাপক ড জামিলুর রেজা চৌধুরীর হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অবসরপ্রাপ্ত এয়ার কমোডোর ইসফাক এলাহী চৌধুরী।

পছন্দের আরো পোস্ট