ক্যাম্পাস রেডিও উদ্বোধন হলো রাবিতে

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস রেডিও (আরইউসিআর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে। রবিবার বেলা ১২ টায় বিভাগে এক অনাড়ম্বর অনুষ্ঠানে লোগো ও স্টেশন আইডি উন্মোচনের মাধ্যমে এর উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।

বিভাগীয় সভাপতি ড. প্রদীপ কুমার পান্ডের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. ফয়জার রহমান। সেখানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর মো. মজিবুল হক আজাদ খান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান, বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বিভাগের সহকারী অধ্যাপক ও রেডিওটির স্টেশন সমন্বয়ক ড. এবিএম সাইফুল ইসলাম।

Post MIddle

বক্তারা বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ‘অনুধ্যান’ নামে একটি অনুশীলন পত্রিকা প্রিন্ট ও অনলাইনে নিয়মিত প্রকাশ করে আসছে। এর সাথে ক্যাম্পাস রেডিও-এর উদ্বোধন শিক্ষার্থীদের ক্লাসরুমকেন্দ্রিক শিক্ষার পাশাপাশি ব্যবহারিক শিক্ষায় দক্ষতা অর্জনে ভূমিকা রাখবে। এসব দক্ষতা অর্জনের মাধ্যমে পেশাগত জীবনের জন্য নিজেদের প্রস্তুত করবে ও সে দক্ষতা সর্বোচ্চ ব্যবহার করে তারা বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

রেডিওটি বর্তমানে অনলাইননির্ভর হলেও পরে তা এফএম-ভিত্তিক করার পরিকল্পনা রয়েছে বলে বিভাগ জানায়। রেডিওটি বর্তমানে www.ru-cr.com ওয়েব ঠিকানা থেকে শোনা যাবে।

পছন্দের আরো পোস্ট