এশিয়ান ইউনিভার্সিটিতে জাতীয় শিশুদিবস উপলক্ষে সেমিনার

বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ  ২০ মার্চ বিশ্ববিদ্যালয়ের আয়েশা মিলনায়তনে এক সেমিনার এর আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর মোঃ আতিকুর রহমান এর সভাপতিত্বে এ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন সমাজকর্ম বিভাগের প্রভাষক মোঃ সাইফুল ইসলাম। প্রবন্ধ উপস্থাপক তার প্রবন্ধে টোকাই এবং টেম্পো হেলপার হিসেবে কর্মরত শিশু শ্রমিকদের নেশাগ্রস্থ হয়ে ওঠার পরিপার্শ্বিক বিভিন্ন দিক নিয়ে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন।

এ প্রবন্ধের উপর পর্যালোচনামূলক বক্তব্য উপস্থাপন করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ খলিলুর রহমান ও ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রধান ড. মোঃ আমিরুল ইসলাম।

Post MIddle

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর জন্মদিনকে আমরা জাতীয় শিশু দিবস পালন করি। এ দিবসটি পালনের লক্ষ্য হলো বাংলাদেশে যত শিশু জন্মাবে সবাই যেন বঙ্গবন্ধুর আদর্শে-চেতনায় বড় হয়। কেননা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যে শিশু বেড়ে উঠবে সে শিশু অবশ্যই দেশের প্রতি নিবেদিত হবে। তিনি প্রবন্ধ উপস্থাপককে সাধুবাদ জানান। সেই সাথে প্রবন্ধের দূর্বল দিকগুলোর প্রতি দৃষ্টি আকর্ষণ করে এটিকে আরো সমৃদ্ধ করতে প্রবন্ধকারকে পরামর্শ প্রদান করেন।

এইউবি’র ট্রেজারার এড. আবুল কালাম আজাদ, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, বাণিজ্য অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন, বিভাগীয় প্রধান, শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তা ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Child day

পছন্দের আরো পোস্ট