হাবিপ্রবির ৯৬,০০০ শিক্ষার্থীর ভর্তি পরীক্ষা

বাংলাদেশের উত্তর বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিঠের ২০১৬-১৭ শিক্ষা-বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে আজ (১৯মার্চ) রোববার। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাবিপ্রবির দিকে ছুটে এসেছে ভর্তি পিপাসুরা। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের হল সমূহ এবং আশেপাশের আবাসিক এলাকা গুলো তাদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। এবার ৭ টি ইউনিটের অধীনে ৬ টি অনুষদ সংশ্লিষ্ট ২০ টি বিভাগের সর্বমোট ১৯৫৫ টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে আবেদন সমপন্ন করে প্রায় ৯৬,০০০ শিক্ষার্থী।

উল্লখ্য ভর্তি পরীক্ষা টি উপাচার্য না থাকায় গত ১৮ ডিসেম্বরের পরিবর্তে দীর্ঘদিন স্থগিত ছিল। উপাচার্য নিয়োগের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় অধ্যাপক ড.মু.আবুল কাসেম এ মাসের ১৯ তারিখ থেকে ভর্তি পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত নেন।সেই লক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন কতৃক সকল ধরনের নিরাপত্তা এবং সহযোগিতামূলক ব্যাবস্থা গ্রহন ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.hstu.ac.bd/admission) ইউনিট ভিত্তিক পরীক্ষার সময় সূচি এবং আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক,অনুষদীয় ছাত্র সমিতি,সাংস্কৃতিক এবং সামাজিক সেচ্ছাসেবী সংগঠন ভর্তি পরীক্ষাদের সহযোগিতার্থে “এডমিশন হেল্প ডেস্ক” পরিচালনা করার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহন শুরু করেছে।

এবারের ভর্তি পরীক্ষাটি সুষ্ঠ এবং সুন্দর ভাবে অনুষ্ঠিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং বিভিন্ন সংগঠন বদ্ধ পরিকর।

পছন্দের আরো পোস্ট