বাকৃবিতে আন্তঃহল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দু’দিন ব্যাপী আন্তঃহল বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৭ এর সমাপনী রবিবার (১৯ মার্চ ২০১৭) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় । ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেরর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো. সাদিকুল ইসলাম ও প্রক্টর প্রফেসর ড. এ.কে.এম জাকির হোসেন।

প্রতিযোগিতায় প্রতিযোগিতায় দৌড়, হাই জাম্প, লং জাম্প, গোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, বর্শা নিক্ষেপ ও যেমন খুশি তেমন সাজোসহ মোট ২২টি ইভেন্টে অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। এতে ছাত্রদের ১২টি এবং ছাত্রীদের ১০টি ইভেন্ট শিক্ষার্থীগণ অংশ গ্রহণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের সেরা এ্যাথলেট মোহাম্মদ শাহাব উদ্দিন,নান্টু খান রিফাত ও রাশিদা ইয়াসমিন অলিম্পিক মশাল নিয়ে মাঠ পদক্ষিণ করে আনুষ্ঠানিক ভাবে মশাল প্রজ্জ্বলন করেন। পরে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর সকল অনুষদের ডীনগণদের নিয়ে বেলুন, পায়রা, উড়িয়ে এবং জাতীয় পতাকা ও অনুষদীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

এছাড়া ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে শুক্রবার বিকাল ৪টায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড থেকে এক বর্ণাঢ্য অলিম্পিক মশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কর্মকর্তা কর্মচারিগণ অংশ গ্রহণ করে।পরে ভাইস-চ্যান্সেলর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিভিন্ন ইভেন্টে সর্বোচ্চ পয়েন্ট অর্জন করায় ‘তাপসী রাবেয়া হল ও শাহজালাল হলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

পছন্দের আরো পোস্ট