ইবিতে মুক্তিযুদ্ধের ঘটনাপ্রবাহ নিয়ে নির্মিত ভুবন মাঝি চলচ্চিত্র প্রদর্শিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে মহান মুক্তিযুদ্ধের ঘটনা প্রবাহ নিয়ে নির্মিত “ভুবন মাঝি” চলচ্চিএটি প্রদর্শিত হয়েছে। ভুবন মাঝি চলচ্চিএ প্রদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন চলচ্চিএ হচ্ছে সমাজের দর্পন। একটি সুস্থধারার চলচ্চিএের মধ্যে দিয়ে ফুটে উঠে সমাজের বিভিন্ন দিক। যা একটি সমাজ তথা পুরো দেশকে আলোড়িত করতে পারে। আর সেই চলচ্চিএটি যদি হয় আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত তবে মহান মুক্তিযুদ্ধের বীরত্ব গাথা দিকটি সাধারন দর্শকের কাছে ফুটে উঠবে।

তিনি বলেন দেশে বর্তমানে সুস্থ ধারার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের উপর খুবই কমই চলচ্চিএ নির্মান হচ্ছে যা কিছু নির্মিত হয়েছে তা আবার বানিজ্যিক ভিত্তিতে। তাই দেশের চলচ্চিএ পরিচালক ও প্রয়োজকদের উচিত আমাদের জাতীয় জীবনের বীরত্ব গাথা মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসটি চলচ্চিএের মাধ্যমে দেশের উঠতি বয়সী কিশোর ও তরুনদের কাছে তুলে ধরা। যাতে করে তারা যেন বিপদগামী না হতে পারে। কারন তাদের হাতেই আগামী দিনের দেশ পরিচালনার নেতৃত্ব।

Post MIddle

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী চলচ্চিএ পরিচালক ও প্রয়োজকদের আরো বেশি বেশি মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক নিয়ে চলচ্চিএ নির্মান করবার জন্য আহবান জানান। বিশেষ অতিথির বক্তব্যে প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন চলচ্চিএ হচ্ছে আয়না। ্একটি সমাজের সংস্কৃতি, ভাষা , প্রথা, জাতীয়তা, অতীত ও বর্তমান সবকিছু চলচ্চিএের মাধ্যমে তুলে ধরা উচিত। তিনি বলেন আমাদের শিক্ষার্থীরা সাংস্কৃতিক প্রেমিক।

তারা সাংস্কৃতির চর্চা করে প্রগতির চর্চা করে যাতে করে সমাজ থেকে সমস্ত অন্যায়, সাম্প্রদায়িকতা, জঙ্গীবাদ, সন্ত্রাস, মাদক গ্রহনসহ সকল বিষয়কে না বলা যায়। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন তোমরা পৃথিবীর সবচেয়ে বড় জায়গায় যাবে নিজেরা সম্মানিত হবে আমাদেরকে সম্মানিত করবে।

তিনি সকল গুরুজনকে পাশাপশি নারীসমাজকে সম্মান করতে বলেন। ভুবন মাঝি চলচ্চিএ প্রদর্শন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, চলচ্চিএটির পরিচালক ও প্রয়োজক ফাকরুল আরেফিন খান, অভিনেতা মাজনুন মিজান। ইসলামী বিশ্ববিদ্যালয় চলচ্চিএ সংসদ, বিশ্ববিদ্যালয় থিয়েটার, হদয়ে বাংলাদেশ ও লন্ঠন এর আয়োজনে দুটি প্রিমিয়ার শোতে ভুবন মাঝি চলচ্চিএটি প্রদর্শিত হয়।

পছন্দের আরো পোস্ট