সুফি মুহম্মদ মিজানুর রহমানের জন্মদিনে ইউআইটিএস এ আলোচনা ও দোয়া

পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স এন্ড এডমিনিস্ট্রেটিভ ডাইরেক্টর মোহাম্মদ আলী হোসেন বলেছেন, বাংলাদেশে প্রতিষ্ঠিত তথ্য ও প্রযুক্তি ভিত্তিক প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)।

ইউআইটিএস এর প্রতিষ্ঠাতা ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান অনেক আশা নিয়ে দেশের সন্তানদের সঠিক ও প্রকৃতভাবে শিক্ষিত করে তুলতে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন।

‘তিনি (সুফি মিজান) সবসময় বিশ্বাস করেন, শিক্ষার্থীরাই এ দেশকে ভবিষ্যতে উন্নতির শিখরে নিয়ে যাবে। তাদেরকে সু-শিক্ষার পাশাপাশি উন্নত চরিত্রের অধিকারি করে গড়ে তুলতে হবে। কু-শিক্ষার কালো থাবা থেকে সর্তকতার সঙ্গে দুরে রেখে কঠিন অনুশাষণের মাধ্যমে তাদেরকে গড়ে তুলতে হবে।’

সুফি মিজানুর রহমানের উদৃতি দিয়ে তিনি বলেন, প্রত্যেক মানুষ তার প্রয়োজনের অতিরিক্ত কতটুকু কাজ করছে, তার ওপর নির্ভর করে তার জীবনের সফলতা। জীবনে সফল হতে হলে ইতিবাচক দৃষ্টিভঙ্গি, আত্মবিশ্বাস, নিয়মানুবর্তিতা, কঠোর পরিশ্রমের মানসিকতা ও সততা প্রয়োজন। একজন মানুষ যখন এসকল গুণাবলী অর্জন করে তা পরিপূর্ণরূপে বাস্তবায়ন করতে সক্ষম হন, তখনই তার জীবনে উন্নতি ঘটে, অভিষ্ঠ লক্ষে সে পৌঁছে যায়।

সুফি মিজানুর রহমান নিজেই এর প্রকৃত নির্দশন উল্লেখ করে আলী হোসেন বলেন, তিনি নিজেই একটি ইনষ্টিটিউট। কঠিন পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে পিএইচপি পরিবারকে গড়ে তুলে এতদুর এগিয়ে নিয়ে এসেছেন।

সম্প্রতি সুফি মুহম্মদ মিজানুর রহমানের ৭৪তম জন্মদিন উপলক্ষে বিশেষ আলোচনা ও দোয়ার আয়োজন করে ইউআইটিএস। উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে পিএইচপি ফ্যামিলির ফাইন্যান্স এন্ড এডমিনিষ্ট্রিটিভ ডাইরেক্টর ও বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টি সদস্য মোহাম্মদ আলী হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক এম কায়কোবাদ, ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী, ফাইন্যান্স ডাইরেক্টর মাহফুজুর রহমান ভূইয়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মেহেদি হাসান, ইউআইটিএস’র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মোহম্মদ কামরুল হাসান, রিসার্চ সেন্টার ও ল্যাঙ্গুয়েজ সেন্টারের পরিচালক, সকল স্কুলের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন লাল কুটির দরবার শরীফের পীরজাদা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী শিক্ষক আহসানুল হাদি।

পছন্দের আরো পোস্ট