কুয়েটে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শিশু দিবস উদযাপিত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(কুয়েট) যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৭ উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসের শহীদ মিনারে অস্থায়ীভাবে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এরপর পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, পরিচালক (ছাত্র কল্যাণ), অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হল, কুয়েট ছাত্রলীগ, কর্মচারী সমিতি (৩য় শ্রেণী), কর্মচারী সমিতি (৪র্থ শ্রেণী), বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ এবং কুয়েট ক্যাম্পাসস্থ বিদ্যালয়সমূহের শিক্ষার্থীরা পুষ্পমাল্য অর্পন করেন।

এর পূর্বে কুয়েটের সহযোগিতায় কুয়েট ক্যাম্পাসস্থ খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল (প্রাথমিক ও মাধ্যমিক) ও উম্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে সকাল সাড়ে ৭টায় ছাত্র-ছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর জীবন আলেখ্য, কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাংকণ প্রতিযোগিতা, হাতের সুন্দর লেখা ও নির্ধারিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এর নেতৃত্বে স্কুলগুলোর শিক্ষার্থী ও শিক্ষক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দের অংশগ্রহনে একটি আকর্ষনীয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষীণ করে অডিটরিয়ামের সম্মুখে এসে শেষ হয়। শ্রদ্ধা নিবেদন শেষে অডিটরিয়ামে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন প্রতিযেগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

সকালে বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, মাস্টাররোল কর্মচারী সমিতি, কর্মচারী সমিতি (৪র্থ শ্রেণী), কর্মচারী সমিতি (৩য় শ্রেণী) এর উদ্যোগে পৃথকভাবে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদ্যাপন কর্মসূচীর উদ্বোধন করেন কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এছাড়া বাদ আসর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশ্ববিদালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, জাতীয় শিশু দিবস ২০১৭ উপলক্ষে ১৬ মার্চ বুধবার বেলা সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

পছন্দের আরো পোস্ট