বাকৃবিতে জাতির জনক বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকী উদযাপিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এ (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস গত শুক্রবার বর্নাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, হলসমূহ এবং আবাসিক এলাকায় ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাণী প্রচার করা হয়।

Post MIddle

এছাড়া জাতীয় দিবস উদ্যাপন কমিটির আয়োজনে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ থেকে বঙ্গবন্ধু স্মৃতি চত্বর পর্যন্ত আনন্দ র‌্যালি এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আনন্দ র‌্যালিাটর নেতৃত্বদেন ভাইস-চ্যান্সেরর প্রফেসর ড. মোঃ আলী আকবর। এসময় জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন এর সঞ্চালনায় এবং ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেরর প্রফেসর ড. মোঃ আলী আকবর ।

শিশু-কিশোর কাউন্সিল আয়োজিত লাইব্রেরি সংলগ্ন বকুলতলায় সকাল ১০টায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত গান, আবৃত্তি, ছড়া এবং বঙ্গবন্ধুর ভাষণের অংশ বিশেষের আবৃত্তি ও বক্তৃতা অনুষ্ঠিত হয় । বাংলাদেশ ছাত্রলীগ দিবসটি পালন উপলক্ষে দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের করে এবং বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পন করে । দুপুরে সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া প্রর্থনা করা হয়।

পছন্দের আরো পোস্ট