বাংলাদেশ ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত

হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তারা বলেছেন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অবিস্মরণনীয়। জাতি হিসেবে আমরা এই মহান ব্যক্তির কাছে ঋনী।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে রাজধানীর মোহাম্মদপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ) এর সভাকক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০১৭ উদযাপন ও আলোচনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউ’র উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল হক শরীফ। সবাইকে স্বাগত জানিয়ে অনুষ্ঠান শুরু করেন বিইউ’র রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব:)।

Post MIddle

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ড. আনোয়ারুল হক শরীফ বলেন, বঙ্গবন্ধুর অবদানের জন্য তিনি চিরস্মরণীয়। তিনি এই জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন। বঙ্গবন্ধু ৭ মার্চেই দিয়েছিলেন স্বাধীনতার ঘোষনা। ওই ঐতিহাসিক ভাষণে ছিল স্বাধীনতার ডাক, স্বাধীনতার ঘোষনা। আমরা সার্বিকভাবে জাতি হিসেবে এই মহান ব্যক্তির কাছে ঋণী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ কামরুল হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন ও বিওটি সেক্রেটারী ইঞ্জি: এম এ গোলাম দস্তগীর, িিবজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: ইমামউদ্দিন, কলা ও আইন অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামালউদ্দিন এবং পরীক্ষা নিয়ন্ত্রক শেখ আলাউদ্দিন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের প্রধানগণসহ ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর জীবনীর উপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

পছন্দের আরো পোস্ট