ক্রিয়েটিভ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ৩০ মার্চ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রশ্নপত্র ফাঁসের জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। বৃহস্পতিবার রাজধানীতে শিক্ষা মন্ত্রণালয়ে ‘ক্রিয়েটিভ ট্যালেন্ট হান্ট-২০১৭’ বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, সংশ্লিষ্ট সকল সংস্থাকে প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

Post MIddle

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মো. সোহরাব হোসেন এবং মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের সম্ভাবনার দুয়ার খুলে দেয়ার লক্ষ্যে গত ১৩ মার্চ থেকে দেশব্যাপী ক্রিয়েটিভ ট্যালেন্ট হান্ট-২০১৭ শুরু হয়েছে।

সারাদেশের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ঠ শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

উপজেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ১৮ থেকে ২০ মার্চ পর্যন্ত। আর জেলা পর্যায়ে প্রতিযোগিতা হবে ২২ মার্চ।
ঢাকা মহানগরে প্রতিযোগিতা হবে ২৩ মার্চ আর বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা হবে ২৮ মার্চ।

শিক্ষামন্ত্রী বলেন, প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ৩০ মার্চ। তিনি আরো বলেন, জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে ‘বেস্ট ট্যালেন্ট হিসাবে ১২ শিক্ষার্থীকে বাছাই করা হবে। প্রত্যেক বিজয়ীকে এক লাখ টাকার বৃত্তি ও একটি সনদ দেয়া হবে। সকল বিজয়ী বিদেশে শিক্ষা সফরেরও সুযোগ পাবে।

পছন্দের আরো পোস্ট