রাবির শিক্ষার্থীদের মারধরের প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীকে স্থানীয়দের বেধড়ক মারধরের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার বেলা সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধন থেকে জড়িতদের শাস্তি দাবি করেন তারা।

ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আজিজুল হক সংগ্রামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ওই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বুলবুল, আজাদ, দ্বিতীয় বর্ষের রাকিব, আসিফ প্রমুখ। মানববন্ধনে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Post MIddle

এসময় শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়েই স্থানীয়দের কোনো প্রভাব দেখা যায় না। কিন্তু রাজশাহী বিশ্ববিদ্যালয়ই একমাত্র ব্যতিক্রম, যেখানে স্থানীয়রা ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, মাঠ দখল ইত্যাদি হর-হামেশায় ঘটাচ্ছে। এসব স্থানীয় নরপশুদের আমরা দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

তারা আরো বলেন, অনেক শিক্ষার্থী স্থানীয়দের কাছে নির্যাতিত হচ্ছে। আমরা এখানে এসেছি লেখাপড়া করতে। আমাদের দেখভাল করার দায়িত্ব প্রশাসনের থাকলেও এসব বিষয়ে তারা নির্বিকার। ক্যাম্পাসে এরকম মারধর, ল্যাপটপ কেড়ে নেওয়া, এমনকি হত্যার ঘটনা ঘটলেও আমরা কোন সুষ্ঠু বিচার পায় না।

গত সোমবার রাত ৯টার দিকে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের পলাশ ও সুজন নামের দুই শিক্ষার্থী মির্জাপুর থেকে বিনোদপুরে আসছিলেন। এসময় নেশাগ্রস্ত অবস্থায় স্থানীয় যুবলীগের কার্যালয় থেকে কয়েকজন নেতাকর্মী বের হয়ে কোন কারণ ছাড়াই তাদের বেধড়ক চড়-থাপ্পর ও কিল-ঘুষি দিতে থাকে। এরপর তাদের উদ্ধার করতে আরও কয়েকজন শিক্ষার্থী সেখানে গেলে তাদের কাছ থেকে মোবাইল কেড়ে নিয়ে দেশিয় অস্ত্র দেখিয়ে ধাওয়া করে যুবলীগের নেতাকর্মীরা। ##

পছন্দের আরো পোস্ট