বিশ্ব ইতিহাস কেন্দ্র ও জাদুঘর উদ্বোধন

‘বিশ্ব ইতিহাস কেন্দ্র ও জাদুঘর’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ (১১মার্চ ২০১৭) শনিবার নগরীর মিরপুরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ‘বিশ্ব ইতিহাস কেন্দ্র ও জাদুঘর’-এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে হাসানুর রশীদ প্রণীত ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

Post MIddle

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় গবেষণা ব্যুরো’র চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ব্যারিস্টার আমীর-উল-ইসলাম বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন ‘বিশ্ব ইতিহাস কেন্দ্র ও জাদুঘর’-এর প্রতিষ্ঠাতা বিশিষ্ট গবেষক হাসানুর রশীদ। ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ব ইতিহাস কেন্দ্র ও জাদুঘর এর পরিচালক অধ্যাপক লুৎফা সুলতানা। অনুষ্ঠান সঞ্চালন করেন ভাষা গবেষণা কেন্দ্র ও জাদুঘর এর পরিচালক এম আর মাহবুব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ইতিহাসের সঙ্গে সম্পৃক্ত হওয়ার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশের ইতিহাসকে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছিল। পরবর্তীতে সত্যের আপন শক্তিতেই প্রকৃত ইতিহাস প্রকাশিত হয়েছে। এই সত্য ধারন করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে। নব প্রতিষ্ঠিত এই জাদুঘর নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস ও তথ্য তুলে ধরতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট