কুয়েটে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) খুলনা অঞ্চলের “জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা ২০১৭” এর অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে খুলনার বিভিন্ন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান গতকাল (১০ মার্চ) শুক্রবার সকাল সাড়ে ৮টায় কুয়েটের অডিটরিয়াম প্রাঙ্গণে এবং দুপুর ১২টায় অডিটরিয়ামে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, বাংলাদেশর নবীন প্রোগ্রামাররাই ভবিষ্যতে তথ্য-প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দিবে। আমাদের দেশের ছেলে-মেয়েরা একদিন ফেসবুক বা টুইটারের মত কিংবা এর চেয়েও ভাল কিছু আবিস্কার করবে। জ্ঞান বিজ্ঞানে অগ্রগতির মাধ্যমে নতুন প্রজন্ম জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবে।

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের সিএসই এ্যসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. এম এম এ হাসেম। সভাপতিত্ব করেন কুয়েটের সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ শেখ সাদী।

কুইজ প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে সাত শতাধিক এবং প্রোগ্রামিং প্রতিযোগিতায় দুইটি ক্যাটাগরিতে এক শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। কুইজ প্রতিযোগিতায় মোট ৫০ জন এবং প্রোগ্রামিং প্রতিযোগিতায় মোট ২০ জন বিজয়ী হয়। খুলনার বিজয়ীরাসহ সারা দেশের মোট ১৯টি আঞ্চলিক প্রতিযোগিতায় বিজয়ীরা আগামী ০৭ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় প্রতিযোগিতায় অংশ নেবে।

Programming Contest

পছন্দের আরো পোস্ট