ইবি ব্যবস্থাপনা বিভাগের এ্যালামনাইয়ে লাল সবুজের মেলা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের উদ্দোগে শুক্র ও শনিবার দুইব্যাপী বিভাগের প্রথম এ্যালামনাই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে । অনুষ্ঠানের দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন ব্যবস্থাপনা বিভাগ এই বিশ্ববিদ্যালয়ের প্রথম দিককার বিভাগগুলোর মধ্যে অন্যতম। এই বিভাগের রয়েছে অনেক গৌরবময় এতিহ্য যা ইসলামী বিশ্ববিদ্যালয়কে দেশ ও দেশের বাইরে বিশ্ববিদ্যালয়ের পরিচয়কে সুপ্রতিষ্ঠিত করেছে।

তিনি বলেন আজকের অনুষ্ঠানে ব্যবস্থাপনা বিভাগের লাল সবুজের ক্যাপে আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের মুল চেতনাকে তুলে ধরেছে যা এই অগ্নিঝরা মার্চ মাসে অবশ্যই প্রশংসার দাবী রাখে। তিনি আরো বলেন এই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা স্ব স্ব কর্মক্ষেএে প্রতিভার স্বাক্ষর রেখেছে। তিনি আশাবাদ ব্যক্ত করেন তারা যেন দেশ মাতৃকার জন্য একাত্তরের মুল চেতনাকে বাস্তবায়নে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে পারে। ভাইস চ্যান্সেলর বলেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থীরা ব্যবসা বানিজ্য, শিক্ষা, প্রশাসন ইত্যাদি কর্মক্ষেএে গৌরবের স্বাক্ষর রেখেছে তা শুধু ব্যবস্থাপনা বিভাগকেই সম্মানিত করেনি পাশাপশি বিশ্ববিদ্যালয়কে দেশ ও দেশের বাইরে বর্হিবিশ্বে সুনাম বয়ে এনেছে।

বিশেষ অতিথির বক্তব্যে প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন আপনারা এ্যালামনাইরা ব্যবস্থাপনা বিভাগটিকে মায়ের মতো দেখেন। সন্তানের সাথে মায়ের যেমন নিঃস্বার্থ সম্পর্ক ঠিক তেমনি বিভাগটির সাথে আপনাদের সম্পর্ক। সেজন্য বিভাগের ডাকে আজ সাড়া দিয়ে সব কাজকর্ম পিছনে ফেলে রেখে পরিবার সন্তান সন্তানাদি নিয়ে এই অনুষ্ঠানে ছুটে এসেছেন। এটা হল বিভাগের সাথে একজন শিক্ষার্থীর আত্মার সম্পর্ক যা কখনই শেষ হবার নয়।

তিনি আশাবাদ ব্যক্ত করেন বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের জন্য সরকার ঘোষিত ভিশন ২০-২১ এবং রুপকল্প ২০৪১ বাস্তবায়নে উপস্থিত সকলেই যার যার অবস্থান থেকে কাজ করে যাবে। এছাড়া বিশেষ অতিথির বক্তব্যে ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন এমন একটি গুরুত্বপূর্ণ মাসে ব্যবস্থাপনা বিভাগ এমন একটি চমৎকার অনুষ্ঠান করেছে যা অবশ্যই প্রশংসার দাবী রাখে। তিনি বলেন বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিধি অনেক বড় হয়েছে অনেক বিভাগ হয়েছে। আগে বিভাগ ছিল হাতে গোনা কয়েকটি তার মধ্যে ব্যবস্থাপনা বিভাগটি ছিল অন্যতম সকলেই ছিলাম এক ছাদের নিচে।

Post MIddle

তিনি আরো বলেন এ্যালামনাই হচ্ছে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মাঝে একটি সেতুবন্ধন যে বন্ধনটি চির অটুট। অনূষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিন।এছাড়া বক্তব্য রাখেন মাওলানা ভাসানী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো ভাইস চ্যান্সেলর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড.মনিরুজ্জামান, ইবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন, বেসরকারী শিক্ষক-কর্মচারী কল্যান ট্রাস্টের সদস্য সচিব ও ইবি এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এবং বিশ্ববিদ্যালয় ছাএলীগ ইবি শাখার প্রথম সভাপতি অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, উপ-সচিব ও বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোহাম্মদ জসীম, ইবি ব্যবস্থাপনা এ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক মোহাম্মদ মহসিন, সদস্য সচিব ব্যবস্থাপনা এ্যালামনাই এসোসিয়েশনের মোহাম্মদ আবু সায়েম খান প্রমুখ।

Management Alumniউপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মামুন, আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জহুরুল ইসলাম, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এএইচ এম আক্তারুল ইসলাম, একাউন্টিং বিভাগের সভাপতি প্রফেসর ড. শেলীনা নাসরিন, ফোকলোর বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাঃ সাইদুর রহমান, আইআইইআর এর পরিচালাক প্রফেসর ড. মেহের আলী প্রমুখ। উল্লেখ্য যে শুক্রবার শুরু হওয়া অনুষ্ঠানের প্রথম দিনে ছিল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, উন্মক্ত আলোচনা ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিএ “ছুঁয়ে দিলে মন” এর প্রদর্শনী। দ্বিতীয় দিনের অনুষ্ঠানসূচীর অংশ হিসাবে আজ সকাল ১১টায় ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে হতে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বণাঢ্য শোভাযাএার আয়োজন করা হয়।

শোভাযাএায় গ্রামবাংলার এতিহ্য গুরুরগাড়ী, ঘোড়ারগাড়ী ও মহিষের গাড়ীর সাথে বাদ্যযন্ত্রের তালে তালে ব্যবস্থাপনা বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা নেঁচে গেয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে আলোচনাসভা স্থলে গিয়ে শোভাযাএার শেষ হয়।

ব্যবস্থাপনা বিভাগের প্রথম এ্যালামনাই এর বণাঢ্য শোভাযাএাটিতে নেতৃত্ব দেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.মোঃ হারুন-উর-রশিদ আসকারী। সাথে ছিলেন প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, ব্যবস্থাপনা বিভাগের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিন, বেসরকারী শিক্ষক-কর্মচারী কল্যান ট্রাস্টের সদস্য সচিব ও ইবি এ্যালামনাই এসোসিয়শনের সভাপতি অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, ইবি ব্যবস্থাপনা এ্যালামনাই এসোসিয়েশনের আহবায়ক মোহাম্মদ মহসিন, সদস্য সচিব ব্যবস্থাপনা এ্যালামনাই এসোসিয়েশনের মোহাম্মদ আবু সায়েম খানসহ বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

Management Alumni

পছন্দের আরো পোস্ট