বিভিসিএলের সঙ্গে ডিআইইউ শিক্ষার্থীদের দুটি প্রতিষ্ঠানের সমঝোতা

নতুন উদ্যোক্তা সৃষ্টি ও উৎসাহিত করতে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের (বিভিসিএল) সঙ্গে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী পরিচালিত দুটি প্রতিষ্ঠানের ব্যবসা সম্প্রসারনের লক্ষ্যে সমমূলধন অংশীদারিত্ব বিষয়ক বিনিয়োগ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এনএম ক্লোথিং ও ফুডি ফাই নামের দুটি প্রতিষ্ঠানের সঙ্গে বুধবার (৮ মার্চ) ড্যাফোডিল বিজনেস ইনকিউবেটরের সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিসিএলের পক্ষে প্রতিষ্ঠানটির কোম্পানি সচিব মো. জহির উদ্দিন এবং এনএম ক্লোথিং ও ফুডি ফাইয়ের পক্ষে যথাক্রমে কায়সার হামিদ ও অহিদুজ্জামান রকি চুক্তিপত্রে স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষরকারী দুটি প্রতিষ্ঠানের নির্বাহীই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী। অহিদুজ্জামান রকি এন্ট্রাপ্রেনারশিপ বিভাগে এবং কায়সার হামিদ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে স্নাতক পড়ছেন। এদের মধ্যে অহিদুজ্জামান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজিত ‘আর ইউ নেক্সট স্টার্টআপ’ প্রতিযোগিতার মাধ্যমে এন্ট্রাপ্রেনারশিপ বিভাগে ভর্তির সুযোগ পান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিভিসিএলের পরিচালক গোলাম মনোয়ার কামাল, সমন্বয়ক মো. রাশেদুল ইসলাম ও হিসাব রক্ষক মো. শাহাবুদ্দিনসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Post MIddle

বিভিসিএলের পরিচালক গোলাম মনোয়ার কামাল বলেন, উদ্যোক্তাদের সাফল্য মানে ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠানের সাফল্য। তাই দুই পক্ষকেই একযোগে কাজ করতে হয়। নতুন নতুন এবং সফল উদ্যোক্তা তৈরি করাই ভেঞ্চার ক্যাপিটালের লক্ষ্য। সেই লক্ষ্যে পারস্পরিক সমঝোতার ভিত্তিকে নবীন উদ্যোক্তাদের সঙ্গে কাজ করে যাচ্ছে বিভিসিএল। এ সময় তিনি উদ্যোক্তাদের পণ্য বিপননের ব্যাপারে সৃজনশীল আইডিয়া উদ্ভাবনের প্রতি বেশি গুরুত্ব দিতে বলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল নবীন উদ্যোক্তাদের জন্য একটি বিনিয়োগকারী প্রতিষ্ঠান। বর্তমানে ৮টি ভেঞ্চার নিয়ে কাজ করছে বিভিসিএল।

পছন্দের আরো পোস্ট