ব্র্যাকে একাডেমিক সাপ্লাই চেইন ম্যানেজম্যান্ট এর উপর সেমিনার

আজ (৯ মার্চ) বৃহঃস্পতিবার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে একাডেমিক সাপ্লাই চেইন ম্যানেজম্যান্ট এর উপর একটি সেমিনার অনুষ্ঠিত হয়। ‘অ্যাকাডেমিক সাপ্লাই চেইন ম্যানেজম্যান্টঃ এন ইন্টেগ্রেটেড টারশিয়ারী এডুকেশনাল সাপ্লাই চেইন ম্যানেজম্যান্ট (আইটিএসসিএম)’ মডেল এর উপর আয়োজিত এই সেমিনার আয়োজন করে ব্র্যাক বিজনেস স্কুল। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক সৈয়দ সাদ আন্দালিব এবং সভাপতিত্ব করেন ব্র্যাক বিজনেস স্কুলের ডীন অধ্যাপক প্রফেসর ইফতেখার গনি চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডঃ মামুন হাবিব সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে ব্র্যাক বিজনেস স্কুলের অধ্যাপক রহিম বি তালুকদার,  অধ্যাপক মির্জা আজিজুল ইসলামসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সৈয়দ সাদ আন্দালিব আন্তর্জাতিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধির জন্য সকল শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষনার মানোন্নয়নের উপর জোর দেবার আহ্ববান জানান। সেমিনারের প্রধান বক্তা ডঃ মামুন হাবিব তার বক্তব্যে বর্তমান ব্যবসা-বাণিজ্য ক্ষেত্রে অপারেশন অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের গুরুত্ব তুলে ধরেন। আইটিএসসিএম মডেলের বিভিন্ন বৈশিষ্ঠ্য নিয়েও তিনি আলোচনা করেন।আইটিএসসিএম মডেল ২০০৯ সালে ডঃ মামুন হাবিব উদ্ভাবন করেন যার কার্যকারিতা যাচাই এ বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে গবেষনা হচ্ছে। সেমিনারের শেষ পর্যায়ে উপস্থিত শিক্ষার্থীদের বিষয়টি সম্পর্কে নানা প্রশ্নের উত্তর দেন ডঃ মামুন হাবিব।

আগামী ২১ ও ২২ সেপ্টেম্বর ২০১৭ তারিখে ব্র্যাক বিজনেস স্কুল ‘বিজনেস ও ম্যানেজম্যান্ট’ এর উপর একটি আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে যাতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্বনামধন্য শিক্ষক ও গবেষকগন অংশ নিবেন। উক্ত সম্মেলনের অংশ হিসেবে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট