ঢাবিতে ‘শাহ আলম মজুমদার ট্রাস্ট ফান্ড’ গঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শাহ আলম মজুমদার ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের প্রাক্তন ছাত্র যুক্তরাষ্ট্র প্রবাসী শাহ আলম মজুমদার (৮ মার্চ ২০১৭) বুধবার ১০ লক্ষ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের নিকট হস্তান্তর করেন।

উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডীন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, ভূতত্ত্ব বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মুনতাসীর মামুন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের স্নাতক (সম্মান) ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে স্নাতকোত্তর অধ্যয়নকালে প্রতিমাসে ১৫০০/- টাকা করে বৃত্তিপ্রদান এবং স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য দাতা শাহ আলম মজুমদারকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ভূতত্ত্ব বিভাগ বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রাচীন বিভাগ হলেও এটিই প্রথম ট্রাস্ট ফান্ড। এই ট্রাস্ট ফান্ডের মাধ্যমে প্রদত্ত স্বর্ণপদক ও বৃত্তি শিক্ষার্থীদের ভালো ফলাফল অর্জনের জন্য অনুপ্রেরণা যোগাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট