এসএইউএফইএসটিতে ইউজিসির‘বেস্ট পারফরমেন্স এওয়ার্ড’লাভ

বাংলাদেশের এগারটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২৮ জন শিক্ষার্থী এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চারজন কর্মকর্তার সমন্বয়ে গঠিত এক প্রতিনিধি দল ‘১০ম সাউথ এশিয়ান ইউনিভার্সিটিজ ফেস্টিভ্যাল (এসএইউএফইএসটি)-২০১৭’এ অংশগ্রহণ করে। ভারতের ইন্দোরস্থ দেবী আহিলিয়া বিশ্ববিদ্যালয়ে গত ২৮ ফেব্রুয়ারি ২০১৭ থেকে ৪ মার্চ ২০১৭ পর্যন্ত ১০ম এসএইউএফইএসটি ২০১৭ অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ইউজিসি’র যুগ্ম-সচিব ড. মোঃ ফখরুল ইসলাম। ম্যানেজার হিসেবে প্রতিনিধি দলে ইউজিসি’র অন্য সদস্যরা হলেন মোঃ শাহীন সিরাজ, চেয়ারম্যান মহোদয়ের একান্ত সচিব (উপ-সচিব), ইউজিসি, মৌলি আজাদ, সিনিয়র সহকারী সচিব, ইউজিসি এবং মোঃ মোস্তাফিজুর রহমান, সিনিয়র সহকারী সচিব, ইউজিসি। ১০ম উৎসবে বাংলাদেশ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি, সাউথইস্ট ইউনিভার্সিটি এবং বিজিএমই ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

Post MIddle

বাংলাদেশের শিক্ষার্থীরা লাইট ভোকাল, সোলো সং, গ্রুপ সং, ক্লাসিক্যাল ড্যান্স, ইলোকিউশন, পোস্টার মেকিং, ফটোগ্রাফি, ডিবেট এবং ক্লে মডেলিংসহ অসংখ্য ইভেন্টে অংশগ্রহণ করে এবং ‘বেস্ট পারফরমেন্স এওয়ার্ড’ অর্জন করে। এবারের ফেস্টিভ্যালে বাংলাদেশসহ ১০টি দেশের প্রায় ৩০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উল্লেখ্য যে, এসএইউএফইএসটি প্রতি বছর দক্ষিণ এশিয়ার দেশগুলোর বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও ধারণা বিনিময়ের জন্য আয়োজন করা হয়ে থাকে।

পছন্দের আরো পোস্ট