বেসরকারি বিশ্ববিদ্যালয় তদারকিতে চার সদস্যের কমিটি

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ব্যবস্থাপনা সুষ্ঠু ও সুচারুভাবে পরিচালনায় করণীয় নির্ধারণে চার সদস্যের কমিটি গঠন করেছে সরকার। কমিটিকে সমস্যা চিহ্নিত করে সুপারিশসহ আগামী জুনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত জরুরি বৈঠকের পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ কথা জানান।

দুপুরে কমিশনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সঙ্গে জরুরি বৈঠকে বসেন। বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন এবং মন্ত্রণালয় ও ইউজিসির সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

Post MIddle

শিক্ষামন্ত্রী জানান, ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামানকে আহ্বায়ক এবং ইউজিসির কর্মকর্তা জেসমিন পারভিনকে সদস্য সচিব করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন- অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ এবং শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু হাসান চৌধুরী।

শিক্ষামন্ত্রী বলেন, নিজেদের ক্যাম্পাসে ফেরাসহ বিশ্ববিদ্যালয়গুলো সুষ্ঠুভাবে পরিচালনায় করণীয় নির্ধারণে এই কমিটি গঠন করা হয়েছে। কমিটি সমস্যা চিহ্নিত করে যে সুপারিশ দেবে, আমরা সেভাবেই ব্যবস্থা নেবো।

তিনি বলেন, কোন বেসরকারি বিশ্ববিদ্যালয় বন্ধের পদক্ষেপ আমরা নেবো না। আমরা সবাইকে নিয়েই কাজ করতে চাই। দেশের সিংহভাগ শিক্ষার্থী বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করছে। আমরা শিক্ষার্থীদের বিপাকে ফেলতে চাই না। তাদের কথা চিন্তা করেই আমাদের ব্যবস্থা নিতে হবে।##

পছন্দের আরো পোস্ট