বেরোবি শিক্ষার্থীদের শঙ্কা

ক্যাম্পাস সংলগ্ন পার্কের মোড়ের ব্যবসায়ীদের সাথে গতকালের সংঘর্ষের ঘটনায় আজও বন্ধ রাখা হয়েছে ক্যাম্পাসের আশে পাশের দোকানপাট। অপরদিকে এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ীরা  রবিবার ( ৫ মার্চ) সকালে তিনশিক্ষার্থীকে মারধর করেছে বলে প্রক্টর ( অতিরিক্ত দায়িত্ব)  নিশ্চিত করেছেন। ফাইন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী ইমরানসহ আরও দুইজন। ফলে শিক্ষার্থীদের মধ্যে নতুন করে ক্ষোভের সৃষ্টি হয়েছে, বাড়ছে শঙ্কাও।

এদিকে ব্যবসা বন্ধ রেখে গত দুই দিনে ক্ষতিন মুখে পরেছেন স্থানীয হোটেল ব্যবসায়ীরা। স্বল্প পুজির এসব দোকানের মালিক একপ্রকার চাপেই ব্যবসা বন্ধ রাখতে বাধ্য হচ্ছেন বলে জানা গেছে। নামপ্রকাশ না করার শর্তে কয়েকজন হোটেল ব্যবসায়ী জানান,‌‌ ঘটনাটাকে আলোচনার মাধ্যমে সমাধান করা যেত। কিন্তু তা না করে বাড়ানো হয়েছে। আর আমরা স্বল্প পুজিতে এই ব্যবসা করে সংসার চালাই।

দোকানপাট খোলার অনমিতি আছে কি না জানতে চাইলে তারা বলেন, এখনো সেই বিষয়ে কোন নির্দেশনা দেননি। জানা যায়, গত শনিবার ( ৪ মার্চ)   বিকেল সাড়ে চারটা থেকে রাত নয়টা পর্যন্ত চলমান সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এতে উভয় পক্ষের ৪০ জন আহত হয়েছেন।

Post MIddle

এদিকে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামিদের গ্রেপ্তারে শনিবার রাতে ক্যাম্পাস সংলগ্ন সর্দারপাড়া, চকবাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে পুলিশ। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল ইসলাম।

 প্রক্টর (অতিরিক্তি দায়িত্ব) মীর তামান্না ছিদ্দিকা বলেন, তিনজনের একজন আমাদের কাছে লিখিত অভিযোগ করেছে। আমরা পুলিশকে তার অভিযোগটি দিয়েছি এবং ব্যবস্থা নিতে বলেছি। তবে আর যাতে কোন অঘটন না ঘটে এজন্য পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একে এম নূর উন নবী জানান, হামলার ঘটনা তদন্তে শীঘ্রই তদন্ত কমিটি গঠন করা হবে। তবে কোন অছাত্রের দায়ভার বিশ্ববিদ্যালয় নিবে না। সেটা বাইরের প্রশাসন দেখবেন।

পছন্দের আরো পোস্ট