ডিআইইউতে এখন আইএলটিএস পরীক্ষা কেন্দ্র

আইএলটিএস পরীক্ষার জন্য নতুন কেন্দ্র হিসাবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ড্যাফোডিল টাওয়ার, ৪/২ সোবাহানবাগ, ধানমন্ডি, ঢাকা নির্ধারিত হয়েছে। প্রথম পরীক্ষা আগামী ৪ মার্চ ২০১৭ অনুষ্ঠিত হবে। নতুন কেন্দ্র বৃহত্তর ধানমন্ডি এলাকা, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী এবং বাংলাদেশের বিভিন্ন ইন্সিটিটিউশনের শিক্ষার্থীদের আইএলটিএস করার ক্ষেত্রে অধিক সুযোগ-সুবিধা তৈরি করবে।

এ বিষয়ে সম্প্রতি আইডিপি এ্যাডুকেশন বাংলাদেশ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এতে আইডিপি এ্যাডুকেশন বাংলাদেশের পক্ষে মোশাররফ খান ইয়াফি, কান্ট্রি ম্যানেজার এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষে রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ. কে. এম ফজলুল হক চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

Post MIddle

এ সময় উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ. এম. এম. হামিদুর রহমান, ড্যাফোডিল ইন্সিটিটিউট অব ল্যাঙ্গুয়েজ এর পরিচালক ড. বিনয় বর্মণ, ড্যাফোডিল ইন্সিটিটিউট অব আইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের প্রধান ড. মোঃ মহসিন রেজা, প্রফেসর সুশীল কুমার দাস, সহযোগী অধ্যাপক মোহাম্মদ শামসুল হক এবং আইডিপি থেকে আইএলটিএস বাংলাদেশ অপারেশন ম্যানেজার সিমন মনসুর।

আইডিপি এ্যাডুকেশন বিশ্বের অন্যতম বড় শিক্ষার্থী আদান-প্রদান এবং ইংরেজী ভাষা যাচাইকরণ প্রতিষ্ঠান। ব্রিটিশ কাউন্সিল এবং ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের সাথে সহ-মালিকানা প্রতিষ্ঠান হিসাবে আইডিপি আইএলটিএস নিয়ে কাজ করে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অষ্ট্রেলিয়া, নিউজিল্যান্ডসহ বিশ্বের ১৩৫টি দেশের ৯০০০ প্রতিষ্ঠান ইংরেজীর উপড় দক্ষতা বাড়াতে আইএলটিএস গ্রহণ করে থাকে। আইএলটিএস এর ফলাফল শিক্ষা, মাইগ্রেশনসহ বিভিন্ন কাজে ব্যবহার হয়।বর্তমানে ঢাকা, চট্রগ্রাম ও সিলেট শহরে আইডিপি এ্যাডুকেশনের অধীনে আইএলটিএস কার্যক্রম চালু রয়েছে।

পছন্দের আরো পোস্ট