ঢাবিতে কমান্ডার আবদুর রউফ স্মরণ সভা অনুষ্ঠিত

বিশিষ্ট মুক্তিযোদ্ধা, আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত এবং পিএসটিসি-র প্রতিষ্ঠাতা কমান্ডার (অবঃ) আবদুর রউফ-এর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে (২৭ ফেব্রুয়ারি ২০১৭) সোমবার বিকেলে বনানীস্থ হোটেল গোল্ডেন টিউলিপ মিলনায়তনে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

Post MIddle

এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে স্মরনসভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন পিএসটিসির চেয়ারপার্সন মোসলেহ উদ্দিন আহমেদ। স্মৃতিচারণের সময় উপস্থিৎ বক্তারা আবেগাপ্লুতভাবে দেশের জন্য এই কৃতি সন্তানের অবদান সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন।

স্মরণসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনএইচএসডিপির চীফ অব পার্টি ড. হালিদা হানুম আখতার, পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. ওবায়দুর রব, সিডাব্লিউএফডির নির্বাহী পরিচালক মোফাবেজা খান, ব্য্রাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ফারুক আহমেদ, নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবীর এবং কমান্ডার রউফ-এর কন্যা লেখক, প্রযোজক গীতালী হাসান। কমান্ডার আবদুর রউফের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের মধ্য দিয়ে স্মরণসভা শেষ হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক নতুন প্রজন্মের জন্য আবদুর রউফের মত কৃতি সন্তানদের কীর্তিময় জীবন সম্পর্কে অবহিত করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। তিনি বলেন, কমান্ডার (অবঃ) আবদুর রউফ-এর মতো দেশপ্রেমিক ও নিবেদিতপ্রাণ ব্যক্তিদের জন্য বাংলাদেশ স্বাধীনতার পথে এগিয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশকে নতুন স্বপ্ন দেখিয়েছেন। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আবদুর রউফদের জানা একান্ত প্রয়োজন। আবদুর রউফকে নিয়ে গ্রন্থ লেখার জন্য ড. নূর মোহাম্মদকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে কমান্ডার রউফ-এর প্রয়াণ দিবস উপলক্ষে পিএসটিসি-র নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ-এর লেখা বই “একজন আবদুর রউফ”-এর মোড়ক উন্মোচন করেন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

পছন্দের আরো পোস্ট