কুষ্টিয়ার মিরপুর উপজেলার সেরা প্রতিষ্ঠান প্রধান আব্দুল্লাহ-হেল বাকী

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উপলক্ষে মিরপুর উপজেলার সেরা প্রতিষ্ঠান প্রধান হিসেবে প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক আব্দুল্লাহ-হেল বাকী। শিক্ষার মান নিশ্চিতকরন ও সেরা প্রতিষ্ঠান প্রধান হিসেবে তাকে উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

আব্দুল্লাহ-হেল বাকী ১৯৬৮ সালের ২৮শে ডিসেম্বর কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আলহাজ্ব মো: তোফাজ্জেল মাওলানা। আব্দুল্লাহ-হেল বাকী ১৯৮৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি শেষ করে ১৯৯০ সালে চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা শুরু করেন। ২০০৪ সালে চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গনির ইন্তেকালের পর তিনি প্রধানশিক্ষক হিসেবে উক্ত প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করে আসছেন।

Post MIddle

চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদানের পর তিনি অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে তার দায়িত্ব পালন করে আসছেন। বিদ্যালয়টিতে বর্তমানে প্রায় ১২০০ শিক্ষার্থী পড়শোনা করছে। এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা,গান বাজনাসহ বিভিন্ন শিক্ষামূলক কার্যক্ষমে অত্যন্ত সুনামের সাথে ভাল ফলাফল অর্জন করছে। বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের নিকট তিনি অত্যন্ত জনপ্রিয় শিক্ষক হিসেবে ইতিমধ্যে সর্বমহলে খ্যাতি অর্জন করেছেন ।

তিনি প্রধান শিক্ষক হিসেবে চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দায়িত্ব গ্রহনের পর থেকে বিদ্যালয়ে শিক্ষার মান ও পড়াশোনা বান্ধব পরিবেশ তৈরীতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছেন। চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয় ইতিমধ্যে মিরপুর উপজেলা পর্যায়ে অন্যতম সেরা বিদ্যাপিট হিসেবে পরিগনিত হয়েছে। ইতিমধ্যে বিদ্যালয়টি উপজেলার শ্রেষ্ট একটি প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন পুরষ্কারে ভূষিত হয়েছে।

বিএসবি গ্লোবাল ফাউন্ডশেন কতৃক পর পর দুবার উপজেলার সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পুরষ্কার লাভ করেছে। এছাড়াও জুনিয়র স্কুল পরীক্ষায় উপজেলা পর্যায়ে ২য় সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়েছে। আব্দুল্লাহ হেল বাকী চিথলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহনের পর বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নসহ সার্বিক উন্নয়ন সাধিত হয়েছে । ইতিমধ্যে বিদ্যালয়টি শুধু মিরপুর উপজেলা নয় অত্র অঞ্চলের অন্যতম সেরা বিদ্যালয় হিসেবে বিবেচিত হয়েছে ।##

পছন্দের আরো পোস্ট