জাবি ভিসিকে সম্মাননা প্রদান

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলাধীন গোলাইডাংগা মুক্তিযুদ্ধ স্মৃতি কলেজ কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত দেশের প্রথম নারী উপাচার্য হিসেবে ড. ফারজানা ইসলামকে সম্মাননা প্রদান করা হয়েছে।২৩ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) এ সম্মাননা প্রদান করা হয় বলে বিশ্ববিদ্যালয়ের  প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, পরিবার ও সমাজ গঠনে নারীর অবদান অতুলনীয়। ঘরে-বাইরে নারী-পুরুষ একে অপরের পরিপূরক ও সহযাত্রী।

Post MIddle

এ সময় উপাচার্য আরো বলেন, মায়েরা প্রকৃতি থেকে শিক্ষা গ্রহণ করে সন্তানকে বড় করে তোলে। সন্তানের শিক্ষা মায়ের কাছ থেকেই শুরু হয়। উপাচার্য মুক্তিযুদ্ধ স্মৃতি কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যে মা গৃহে কাজ করেন, কর্মঘন্টা হিসেবে তার শ্রম অনেক বেশি। এই শ্রমের স্বীকৃতির জন্যই কখনোই বলা উচিত নয় যে, ‘মা কিছু করেন না’। উপাচার্য কলেজের শিক্ষার্থীদের দেশের যোগ্য মানবসন্তান হিসেবে নিজেদেরকে গড়ে তোলার উদ্দেশ্যে নিয়মিত পড়াশোনার পাশাপাশি মানবিক গুণাবলি অর্জনের আহবান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক প্রো-উপাচার্য, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহমদ বলেন, দেশের খ্যাতিমান ব্যক্তিদের আগমনে তরুণ শিক্ষার্থীগণ অনুপ্রাণিত হন।

সম্মাননা প্রদান অনুষ্ঠান শেষে কলেজের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

পছন্দের আরো পোস্ট