দ্বিতীয় মেয়াদে যোগদান করায় ইবি উপ-উপাচার্যকে সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় মেয়াদে উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। বৃহস্পতিবার দুপুরে তিনি এ যোগদান করেন। যোগদান শেষে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর রশিদ আসকারী ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। এরপর ইংরেজি বিভাগের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উউপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, আজ অত্যন্ত আনন্দের দিন এবং আনন্দঘন মুহুর্ত। আমরা আমাদের সহকর্মীকে পূণরায় উপ-উপাচার্য হিসেবে পেয়েছি। তিনি বলেন, ইংরেজি বিভাগ গর্বিত যে এই বিভাগের দু’জন শিক্ষক উপাচার্য এবং উপ-উপাচার্য হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, গত ছয় মাসে উপাচার্য, উপ-উপাচার্য এবং কোষাধ্যক্ষ হিসেবে আমরা ৩জন মিলিতভাবে, ঐক্যবদ্ধ হয়ে কাজ করেছি। কোথায়ও বিচ্ছিন্নভাবে কোন কাজ করিনি। এ ধারাবাহিকতা আগামীতেও আমরা অব্যাহত রাখতে চাই। তিনি বলেন, আমাদের পছন্দ-অপছন্দ এমনকি ব্যক্তি স্বার্থের উর্দ্ধে থেকে আমরা যেন এ বিশ্ববিদ্যালয়টিকে দেশের মধ্যে অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে পারি সেই চেষ্টা করবো।

ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এ এইচ এম আক্তারুল ইসলাম জিল্লুর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা বলেন, উপ-উপাচার্য হিসেবে প্রথম মেয়াদ শেষে পূণরায় নিয়োগ পাওয়া সত্যিকারার্থেই সৌভাগ্যের বিষয়। সততা, যোগ্যতা ও কর্মদক্ষতা না থাকলে এটা সম্ভব নয়। তিনি বলেন, বিগত দিনে আমরা পরস্পর পরস্পরের সমন্বয়ে কাজ করেছি, বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে এ ধারা অব্যাহত রাখবো। আশারাখি সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা আমাদেরকে সহযোগিতা করবেন।

Post MIddle

সংবর্ধিত অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান তাঁর অনুভুতি ব্যক্তকালে বলেন, আমি প্রথম মেয়াদে নিয়োগ পেয়ে যতটা আনন্দিত হইনি, দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেয়ে তার থেকে বেশি আনন্দ পেয়েছি। কারণ দ্বিতীয় নিয়োগে উপাচার্য ও কোষাধ্যক্ষ হিসেবে পেয়েছি আমার অত্যন্ত আপনজন এবং আমাদের বড় পরিচয় আমরা ৩জনই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। আমাদের আদর্শ এবং কর্ম পরিকল্পনা এক ও অভিন্ন। তাই আমরা অত্যন্ত স্বাচ্ছন্দে কাজ করতে পারবো। ধারাবাহিক দ্বিতীয় মেয়াদে নিয়োগ প্রদান করায় তিনি মহামান্য রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর, মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ নিয়োগ প্রক্রিয়ার সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি বলেন, আমাদের মুল লক্ষ্য হচ্ছে শিক্ষার উন্নয়ন। ইসলামী বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকমানে উন্নীত করা এবং এর হৃত ঐতিহ্য ফিরিয়ে আনতে আমাদেরকে শিক্ষা কার্যক্রমের উন্নয়নে মনোযোগ দিতে হবে। দ্বিতীয় মেয়াদে নিয়োগ লাভ করায় তিনি বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ সকলের নিকট দোয়া এবং আন্তরিক সহযোগিতা কামনা করেন।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক প্রদীপ কুমার অধিকারীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন ও প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান উপাচার্য ও কোষাধ্যক্ষকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য “মুক্ত বাংলায়” পুস্পমাল্য অর্পণ করেন। এসময় বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।##

পছন্দের আরো পোস্ট