ঢাবির প্রিন্টমেকিং বিভাগে বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রিন্টমেকিং বিভাগের বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১৬ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক মাহমুদুল হক, অধ্যাপক সৈয়দ আবুল র্বাক আল্ভী, প্রকৌশলী ময়নুল আবেদিন এবং শিল্পী নাজির খোকন। এছাড়া অনুষ্ঠানে বিভাগের চেয়ারম্যান মো. আনিসুজ্জামানসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাঁর বক্তব্যে বলেন- চারুকলা অনুষদের শিক্ষার্থীদের সৃজনশীলতা ও মননশীলতার চর্চা আমাদের আশাবাদী করে তোলে। এখানকার শিক্ষার্থীদের গবেষণাকর্ম, শিল্পকর্ম এবং নিজেদের সৃষ্টিশীলতাকে নিয়ে সামাজিক সচেতনতার লক্ষ্যে এগিয়ে আসতে হবে। দেশের মানুষকে ভালবেসে চারুকলা অনুষদের শিক্ষার্থীদের দেশ ও জাতিকে অগ্রগতির পথে, অসাম্প্রদায়িকতার পথে নেতৃত্ব দিতে হবে।

Post MIddle

প্রদর্শনী উপলক্ষে চিত্রকর্মের স্বীকৃতিস্বরূপ অনুষ্ঠানে কয়েকজন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। ক্লাস বেস্ট পুরস্কার পেয়েছেন শাকিল মৃধা, গুলতেকিন সাদিয়া, আতিক ফয়সাল তন্ময় ও মো. আশরাফুল আলম। এছাড়া ‘শিল্পী সৈয়দ আবুল র্বাক আল্ভী পুরস্কার’ পেয়েছেন মো. শাহেদ হোসেন, ‘শিল্পী হাবিবুর রহমান স্মৃতি পুরস্কার’ পেয়েছেন তাফাননুম কাগজী, ‘শিল্পাচার্য জয়নুল আবেদিন পুরস্কার’ পেয়েছেন দিপঙ্কর সিংহা, ‘নিরীক্ষামূলক পুরস্কার’ পেয়েছেন চিত্রন সাহা, ‘শিল্পী মাহমুদুল হক পুরস্কার’ পেয়েছেন সঞ্চিতা বিশ্বাস ও ‘শিল্পী মোহাম্মাদ কিবরিয়া স্মৃতি পুরস্কার’ পেয়েছেন মো. রফিকুল ইসলাম।

সকল মাধ্যমে শ্রেষ্ঠ নিরীক্ষামূলক চিত্রকর্মের জন্য ‘শিল্পগুরু সফিউদ্দিন আহমেদ পুরস্কার-২০১৬’ পেয়েছেন শাকিব সেলিম। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ শাকিব সেলিমের হাতে পঞ্চাশ হাজার টাকার চেক তুলে দেন।

প্রদর্শনী চলবে ২৩-২৮ ফেব্রুয়ারী প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত।

পছন্দের আরো পোস্ট