হাবিপ্রবিতে ১০ দিন ব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা

আজ (১৯ ফেব্র“য়ারি ২০১৭) শনিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ডিজিটাল ল্যাবরেটরিতে স্টাটিসটিক্যাল এনালাইসিস ট্রেনিং প্রোগ্রাম উপর ২৪ জন শিক্ষকদের ১০ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশ্বব্যাংকের অর্থায়নে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-এর উচ্চ শিক্ষার মান উন্নয়ন বিষয়ক প্রকল্প (হেকেপ) এর উপ-প্রকল্প (সিপি ৩৩১৯) এর অধীনে প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

Post MIddle

হেকেপ এর উপ-প্রকল্প (সিপি ৩৩১৯) এর সাব-প্রজেক্ট ম্যানেজার এবং পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. বলরাম রায় এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি রসায়ন বিভাগগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আবু হাসান এবং রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি), গাজীপুর-এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ইসমাইল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, প্রশিক্ষণের বিকল্প নেই। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সকলের প্রশিক্ষণ প্রয়োজন। শিক্ষকদের গবেষণা ও পাঠদানের সুবিধার্থে প্রশিক্ষণটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট