নোবিপ্রবিতে আইআইটি অনুষদে ডিপ্লোমা কোর্সের অরিয়েন্টেশন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেলো বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজি অনুষদের “পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন  ইনফরমেশন টেকনোলোজি(পিজিডিআইটি)” এর প্রথম ব্যাচের অরিয়েন্টেশন।

গতকাল (১৭ই ফেব্রুয়ারি) শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় এ অরিয়েন্টেশন অনুষ্ঠান।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।এছাড়াও বিভিন্ন ডিপার্টমেন্টেরর শিক্ষক, সাংবাদিক ও পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামের ১ম ব্যাচের সকল শিক্ষার্থীবৃন্দ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য প্রয়োজন তথ্য ও প্রযুক্তি বিষয়ের সমৃদ্ধ জ্ঞান । আর এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজি অনুষদের পথচলা।বর্তমানে এ অনুষদে পোস্ট গ্র্যাজুয়েট প্রোগ্রামসহ কয়েকটি ট্রেনিং প্রোগ্রাম চালু হয়েছে। সকল শ্রেণী-পেশার মানুষ এই ট্রেনিং এ অংশগ্রহণ করতে পারবে।

Post MIddle

উক্ত অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান তার বক্তব্যে বলেন, নোয়াখালী জেলার সকল শ্রেণীর মানুষকে তথ্য ও প্রযুক্তি বিষয়ে সমৃদ্ধ করে দক্ষ জনগোষ্ঠীতে গড়ে তোলা,তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা এবং সর্বোপরি দেশকে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে এই অনুষদ খোলা হয়েছে ।

এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে  বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের  ডিন প্রফেসর ড. হুমায়ুন কবির, প্রক্টর মুশফিকুর রহমান এবং আই আই টি অনুষদের ডিরেক্টর মোঃ নুরুজ্জামান ভুঁইয়া।

পরবর্তীতে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলোজি অনুষদের ওয়েবসাইট উদ্বোধন ও ফটোসেশনের মধ্যদিয়ে অরিয়েন্টেশন অনুষ্ঠান শেষ হয় ।

পছন্দের আরো পোস্ট