রাষ্টপতি ভিডিপি সেবা পদক পেলেন ঝিনাইদহের মিরাজ জামান

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্তৃক সেবামূলক কার্যক্রমে অসামান্য অবদান রাখায় ভিডিপি সদস্য হিসেবে ‘রাস্ট্রপতি ভিডিপি সেবা পদক-২০১৭’ প্রাপ্ত হয়েছেন ঝিনাইদহের সেচ্ছাসেবী ভিডিপি সদস্য মিরাজ জামান রাজ ।

১২ ফেব্রুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাহিনীর ৩৭ তম জাতীয় সমাবেশের উদ্বোধন করেন। পরদিন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি সেচ্ছাসেবী ভিডিপি মিরাজ জামান রাজ কে রাষ্ট্রপতি ভিডিপি সেবা পদক পড়িয়ে দেন ও তার হাতে চেক তুলে দেন । এবছর বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্তৃক বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১১১ জনকে পদক প্রদান করা হয় ।

একমাত্র সেচ্ছাসেবী ভিডিপি সদস্য হিসেবে রাষ্ট্রীয় এই পদক প্রাপ্তি দৃষ্টান্ত স্থাপন করেছে। ঝিনাইদহ চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক বিশিষ্ট ব্যাবসায়ি মোঃ নওশের আলী ও নারী সংগঠন উইমেন্স এইডের সভানেত্রী জাহিদা বেগমের কনিষ্ট পুত্র মিরাজ জামান রাজ, একজন কৃতি ভিডিপি সদস্য ছাড়াও দুরন্ত ওয়েলফেয়ার ট্রাষ্ট এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, সাপ্তাহিক দুরন্ত প্রকাশ পত্রিকার সম্পাদক, মাদক বিরোধী সংগঠন স্যাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য, ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের নির্বাহী সদস্য, ঝিনাইদহ প্রেসক্লাবের সদস্য, ঝিনাইদহ রেডক্রিসেন্ট সোসাইটির সদস্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ শাখার প্রচার সম্পাদক সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত । কিশোর বয়স থেকেই মিরাজ জামান রাজ প্রায় এগারো বছর যাবত মানব কল্যানে বিভিন্ন সেবা মূলক কর্মকান্ডে আত্মনিবেদিত। পেশাই একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার মিরাজ জামান রাজ বর্তমানে স্টেপ বাই স্টেপ টেকনিক্যাল ইন্সটিটিউটের সহকারী পরিচালক হিসেবে কর্মরত আছেন ।

মিরাজ জামান রাজ এর রাষ্ট্রীয় এই পদক প্রাপ্তিতে ঝিনাইদহ আনসার-ভিডিপি কার্যালয়ের জেলা কমাড্যান্ট ও উপপরিচালক মোঃ আহসান উল্লাহ ও ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম. ওায়হান ও ঝিনাইদহ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি একরামুল লিকু শুভেচ্ছা জানিয়েছেন । এছাড়াও ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের সাধারন সম্পাদক শেখ মিজানুর রহমান, দুরন্ত সংগঠনের সভাপতি ফৌজিয়া হক জুঁই, স্টেপ বাই স্টেপ টেকনিক্যাল ইন্সটিটিউটের পরিচালক মোঃ মাহাবুব হাসান রুমন, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিনাইদহ শাখার সাধারন সম্পাদক মোঃ শাহীদুর রহমান সহ বিভিন্ন শ্রেণী পেশার ও সুশীল সমাজের ব্যাক্তিবর্গ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ।

পদক প্রাপ্ত মিরাজ জামান রাজ এর কাছ থেকে জানা যায়, তিনি তার এই পদক মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহনকারী আনসারের শহীদ মুক্তিযোদ্ধা ও মুজিবনগর সরকারের গার্ড অব অনার প্রদানকারী আনসার সদস্যদের উদ্দেশ্যে উৎসর্গ করেছেন। পদক প্রাপ্তির প্রাইজ মানি তার মাতা কে উৎসর্গ করেছেন ও তার মায়ের ইচ্ছা অনুযায়ী সেবামূলক কার্যক্রমে ব্যয় করবেন। ঝিনাইদহের সন্তান হিসেবে তার এই পদক প্রাাপ্তিতে আনসার ভিডিপি ও দুরন্ত পরিবার সহ ঝিনাইদহবাসী আনন্দিত ।

পছন্দের আরো পোস্ট