বাকৃবি ও সিআরপির মধ্যে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়(বাকৃবি) এবং পক্ষাঘাতগ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) এর মধ্যে গতকাল (১৬ ফেব্রুয়ারি ২০১৭) বৃহস্পতিবার এক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর ও মতবিনিময়সভা বাকৃবির উপাচার্যের অফিস কক্ষে অনুষ্ঠিত হয়।

চুক্তি অনুযায়ী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে কর্মরত এবং বসবাসরত সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা-কর্মচারী, তাদের পোষ্য ও পরিবারবর্গ এবং এতদঅঞ্চলে বসবাসরত জনগণের কল্যানে প্রতিবন্ধীতা বিষয়ক বিভিন্ন স্বাস্থ্য সমস্যা সমাধানের লক্ষ্যে সিআরপি কর্তৃক একটি কেন্দ্র স্থাপন করা হবে।

উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর এর উপস্থিতিতে সমঝোতা স্মারকে বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার মোঃ ছাইফুল ইসলাম এবং সিআরাপি এর পক্ষে স্বাক্ষর করেন নির্বাহী পরিচালক মোঃ সফিকুল ইসলাম।

সমঝোতা স্মারক মতে উক্ত কেন্দ্র থেকে প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে পরামর্শ প্রদান করা হবে। প্রয়োজনীয় বিল্ডিংসহ সংশ্লিষ্ট প্রাঙ্গন স্থায়ী কেন্দ্র প্রতিষ্ঠার পূর্ব পর্যন্ত অস্থায়ীভাবে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বরাদ্দ প্রদান করা হবে । উভয় প্রতিষ্ঠানের সম্মতির ভিত্তিতে পরে পূর্নাঙ্গ স্থায়ী কেন্দ্র প্রতিষ্ঠার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেন্দ্রটি সিআরপি তার নিজস্ব জনবল এবং আর্থিক ব্যবস্থাপনায় পরিচালিত করবে। কেন্দ্রের প্রয়োজনীয় সংস্কার, নির্মাণ, থেরাপি ও চিকিৎসা সরঞ্জাম এবং জনবলের ব্যয় সিআরপি কর্তৃপক্ষ কর্তৃক সংস্থান করা হবে।

অনুষ্ঠানে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডীন,শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, গণতান্ত্রিক শিক্ষক ফোরাম ও সোনালী দলের সভাপতি ও সাধারণ সম্পাদক, চীফ মেডিক্যাল অফিসার , শিক্ষক ও কর্মকর্তা বৃন্দ।

পছন্দের আরো পোস্ট