এশিয়ান ইউনিভার্সিটিতে আন্ত:বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা

এশিয়ান ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব গত (১২ ফেব্রুয়ারি) আন্ত:বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৭ এর চুড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এর আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের আয়েশা মিলনায়তনে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফার সাদেক।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিতের্কের মত বুদ্ধিবৃত্তিক কর্মকা-ে অংশগ্রহনে শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটে। তিনি বলেন শুধু তর্কের খাতিরে তর্ক নয়, বাস্তব জীবনের বিতর্ক হতে হবে সত্যকে প্রতিষ্ঠিত করার জন্য।

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর কেন্দ্রীয় বিতার্কিক সংগঠন এইউডিসি তার পথচলার সূচনা লগ্ন থেকেই বিতর্ক চর্চার পাশাপাশি আধুনিক এই শিল্পটিকে সমগ্র বাংলাদেশে আন্দোলনে রূপদানের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ আন্ত:বিভাগীয় বিতর্ক আয়োজনে এইউবি’র সকল বিভাগীয় দল অংশগ্রহন করে।

দুই ফাইনালিস্ট ব্যবসায় প্রশাসন এবং ইংরেজি বিভাগ চুড়ান্ত পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং এইউডিসি সভাপতি সাইদুল ইসলাম রানা’র নেতৃত্বাধীন ব্যবসায় প্রশাসন বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে। বিজয়ী দল প্রধান অতিথি’র নিকট থেকে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করে।

এ আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডেপুটি ডিরেক্টর, স্টুডেন্টস অ্যাফেয়ার্স ও এইউডিসি’র মডারেটর মোঃ মিজানুর রহমান ভূঁইয়া, সাবেক স্টুডেন্টস অ্যাফেয়ার্স ডিরেক্টর আব্দুল্লাহ এম তাহের, শিক্ষকবৃন্দ, প্রাক্তন সভাপতিবৃন্দ ও শিক্ষার্থীরা।

পছন্দের আরো পোস্ট