বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘কৃষিবিদ দিবস’ পালিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে আজ (১৩ ফেব্রুয়ারি ২০১৭) সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বর্নাঢ্য র‌্যালি,পুস্পস্তবক অর্পণ ও সমাবেশের মাধ্যমে ‘ কৃষিবিদ দিবস ২০১৭’ উদযাপিত হয়। উক্ত সমাবেশ ও র‌্যালিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাকৃবি চ্যাপ্টার এর সভাপতি প্রফেসর ড. মো. শহীদুর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো: আতিকুর রহমান খোকনের পরিচালনায় বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে আয়োজিত সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এস.ডি চৌধুরী এবং ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল প্রমুখ।

Post MIddle

উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী আকবর তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের কৃষি ও কৃষকের দ্রুত সমৃদ্ধির লক্ষ্যে বহু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তিনি কৃষক ও কৃষিকে প্রাণ দিয়ে ভালোবাসতেন। তিনি আরও বলেন কৃষি শিক্ষা ও কৃষিবিদদের যথাযথ মূল্যায়ন ও চাকুরী ক্ষেত্রে প্রথম শ্রেণীর পদমর্যাদা প্রদানের ঐতিহাসিক ঘোষণাটি তিনি আজকের এই দিনে ঠিক এই স্থানে দাঁড়িয়ে দিয়েছিলেন।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল তার বক্তব্যে কৃষিবিদ দিবসকে বিশ্ববিদ্যালয়ে আরও জকজমকপূর্ণভাবে পালনের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিপুল সংখ্যক শিক্ষার্থী, ছাত্রলীগের নেতা-কর্মী, কর্মকর্তা কর্মচারিগণ অংশ নেন ।

পছন্দের আরো পোস্ট